‘ইসির কথায় আমরা সন্তুষ্ট হতে পারছি না’

  যুগান্তর রিপোর্ট ১৩ মে ২০১৮, ২২:৫৯ | অনলাইন সংস্করণ

নজরুল
নজরুল ইসলাম খান- ফাইল ছবি

খুলনা সিটি কর্পোরেশন নির্বাচন অবাধ ও সুষ্ঠু করার ব্যাপারে নির্বাচন কমিশনকে আবারও কার্যকর উদ্যোগ নেয়ার আহ্বান জানিয়েছে বিএনপি।

রোববার বিকালে ইসির সঙ্গে এক বৈঠকে বিএনপির নেতারা এমন আহ্বান জানান। ইসিও যে কোনো মূল্যে সুষ্ঠু নির্বাচন করার ব্যাপারে বিএনপিকে আশ্বাস দিয়েছে।

বিকালে বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খানের নেতৃত্বে তিন সদস্যের প্রতিনিধিদল ইসিতে যায়। অন্য দুজন হলেন, দলের ভাইস চেয়ারম্যান মোহাম্মদ শাহজাহান ও যুগ্ম মহাসচিব ব্যারিস্টার মাহবুবউদ্দিন খোকন।

বৈঠকে প্রধান নির্বাচন কমিশনার কে এম নুরুল হুদাসহ অপর চার কমিশনার ও ইসি সচিব উপস্থিত ছিলেন।

বৈঠক প্রসঙ্গে নজরুল ইসলাম খান যুগান্তরকে বলেন, আমরা আমাদের দাবিগুলো তাদের অবহিত করেছি। পুরো ইসির সঙ্গে বৈঠক হয়েছে। তারা সুষ্ঠু নির্বাচনের উদ্যোগ নেবেন বলে আমাদের আশ্বাস দিয়েছেন। তাদের কথায় অসন্তুষ্ট হওয়ার কোনো সুযোগ নেই। কিন্ত তাদের কাজে আমরা এখনও সন্তুষ্ট হতে পারছি না।

জানা গেছে, বৈঠকে বিএনপির পক্ষ থেকে খুলনায় গ্রেফতার হওয়া নেতাকর্মীদের একটি তালিকা ইসির কাছে হস্তান্তর করা হয়।

এ সময় নজরুল ইসলাম খান বৈঠকে বলেন, ১০ মে আপনাদের সঙ্গে দেখা করে সার্বিক বিষয়ে আমরা অবহিত করেছি। আপনারা আশ্বাস দিয়েছিলেন খুলনায় সুষ্ঠু পরিবেশ নিশ্চিত করা হবে। কিন্ত আপনাদের আশ্বাস বাস্তবে দেখছি না। প্রতিদিনই খুলনায় নেতাকর্মীদের গ্রেফতার করা হচ্ছে। বাড়ি বাড়ি গিয়ে ভোটারদের ভয়ভীতি দেখানো হচ্ছে। কেন্দ্রে গেলে মামলায় জড়ানো হবে বলে হুশিয়ারি দেয়া হচ্ছে। রোববারও খাবার টেবিল থেকে রনি নামে ছাত্রদলের এক নেতাকে গ্রেফতার করা হয়েছে। মহানগরীতে বিএনপির দুটি অফিস ভাঙচুর করেছে। তারপরও আমরা শান্তিপূর্ণ পরিবেশ বজায় রাখার চেষ্টা করছি। কিন্তু আইনশৃঙ্খলা বাহিনীর এমন বাড়াবাড়ি করা সত্ত্বেও আপনারা কার্যকর কোনো উদ্যোগ নিচ্ছেন না।

জবাবে প্রধান নির্বাচন কমিশনার বলেন, খুলনাতে আমিসহ আমাদের সব কমিশনার গিয়েছেন। সবার সঙ্গে কথা বলেছেন। অবাধ ও সুষ্ঠু নির্বাচন করার সব ধরনের উদ্যোগ নেয়া হয়েছে।

এ সময় নজরুল ইসলাম বলেন, আপনারা সেখানে যাওয়ার পরও পরিস্থিতির কোনো উন্নতি হচ্ছে না। পুলিশ প্রশাসন আপনাদের কোনো কথাই শুনছে না।

সবশেষে নির্বাচন কমিশনের পক্ষ থেকে বলা হয়, খুলনায় সুষ্ঠু নির্বাচনে আমরা কার্যকর উদ্যোগ নিতে বদ্ধপরিকর। সেখানে সুষ্ঠু নির্বাচন হবে এমনটা আপনাদের আশ্বাস দিচ্ছি।

 

 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর
jugantor-people-নজরুল-ইসলাম-খান-48482-5-1
jugantor-organization-বিএনপি-48482-5-1

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter