খালেদা জিয়ার স্বাস্থ্য নিয়ে ১৩০১ চিকিৎসকের বিবৃতি

  যুগান্তর রিপোর্ট ১৫ মে ২০১৮, ১৯:৩৯ | অনলাইন সংস্করণ

খালেদা জিয়া

কারাবন্দি বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার শারীরিক অবস্থার বিষয়ে উদ্বেগ প্রকাশ করেছেন ১ হাজার ৩০১ জন চিকিৎসক। এক বিবৃতিতে তারা অবিলম্বে খালেদা জিয়াকে সুচিকিৎসার জন্য ইউনাইটেড হাসপাতালে স্থানান্তরের দাবি জানিয়ে বলেছেন, অন্যথায় এর দায়-দায়িত্ব বর্তমান সরকারকেই নিতে হবে।

বিবৃতিতে চিকিৎসকরা আরও বলেন, বর্তমানে তিনি গুরুতর অসুস্থ। প্রতিরাতে কাঁপুনি দিয়ে জ্বর আসে। কাশি ও জ্বর নিয়ন্ত্রণে আসছে না। ডান চোখ লাল হয়ে ফুলে গেছে। সার্ভভাইকাল স্পনডাইলোসিস রোগের ভয়াবহতার কারণে বাম হাত ধীরে ধীরে অবশ হয়ে যাওয়ার আশঙ্কা দেখা দিয়েছে।

কোমরের সমস্যার কারণে তার শরীরের বাম পাশ ও বাম পায়ের তীব্র ব্যথা ধীরে ধীরে নিচের দিকে নামছে। তিনি হাঁটাচলাও করতে পারছেন না।

বিবৃতিতে স্বাক্ষর করেন- অধ্যাপক ডা. মবিন খান, অধ্যাপক ডা. বায়েছ ভূঁইয়া, অধ্যাপক ডা. সিরাজউদ্দিন আহমদ, অধ্যাপক ডা. আবদুল মান্নান মিয়া, অধ্যাপক ডা. মিজানুর রহমান, অধ্যাপক ডা. এ জেড এম জাহিদ হোসেন, অধ্যাপক ডা. আবদুল কুদ্দুস, অধ্যাপক ডা. মতিউর রহমান মোল্লা, অধ্যাপক ডা. এ এস এম এ রায়হান, অধ্যাপক ডা. ফিরোজা বেগম, অধ্যাপক ডা. মোহাম্মদ সাইফুল ইসলাম, অধ্যাপক ডা. খাদিজা বেগম, অধ্যাপক ডা. এ কে এম ফজলুল হক, অধ্যাপক ডা. এ কে এম আজিজুল হক, অধ্যাপক ডা. শাহাবুদ্দিন, অধ্যাপক ডা. ফরহাদ হালিম ডোনার প্রমুখ।

বিবৃতিতে তারা অভিযোগ করেন, সম্পূর্ণ রাজনৈতিক উদ্দেশ্যে খালেদা জিয়াকে রাজনীতি থেকে সরিয়ে দেয়ার জন্য বিনা চিকিৎসায় মৃত্যুর দিকে ঠেলে দিচ্ছে বর্তমান সরকার।

খালেদা জিয়া একজন সাবেক প্রধানমন্ত্রী ও বিরোধীদলীয় নেত্রীই শুধু নন, তিনি প্রয়াত প্রেসিডেন্ট জিয়াউর রহমানের সহধর্মিণী। তিনি রাষ্ট্রের একজন সিনিয়র সিটিজেন। তাই অবিলম্বে তাকে নিঃশর্ত মুক্তি দিয়ে সুচিকিৎসার ব্যবস্থা করতে সরকারের প্রতি আহ্বান জানান চিকিৎসকরা।

 

 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter