জেলগেটে খন্দকার মাহবুব

সরকারের সদিচ্ছা ছাড়া খালেদা জিয়ার মুক্তি সম্ভব নয়

প্রকাশ : ১৭ মে ২০১৮, ১৭:৫৫ | অনলাইন সংস্করণ

  যুগান্তর রিপোর্ট

খালেদা জিয়া। ফাইল ছবি

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার বিরুদ্ধে একের পর এক মামলা দেয়া হচ্ছে মন্তব্য করে তার আইনজীবী খন্দকার মাহবুব হোসেন বলেছেন, সরকারের সদিচ্ছা না থাকলে খালেদা জিয়াকে মুক্ত করা সম্ভব নয়। 

বৃহস্পতিবার বিকালে নাজিমউদ্দিন রোডের পুরনো কেন্দ্রীয় কারাগারে খালেদা জিয়ার সঙ্গে সাক্ষাৎ করে বেরিয়ে তিনি এ মন্তব্য করেন।

খন্দকার মাহবুব হোসেন বলেন, একের পর এক বিভিন্ন মামলায় জড়ানো হচ্ছে খালেদা জিয়াকে। এক্ষেত্রে সরকারের সদিচ্ছা না থাকলে কোনোভাবেই তাকে মুক্ত করা সম্ভব নয়।

এর আগে বিকাল ৪টার দিকে কারাগারে প্রবেশ করেন চার আইনজীবী।

আইনজীবীরা হলেন- অ্যাডভোকেট খন্দকার মাহবুব হোসেন, অ্যাডভোকেট এ জে মোহাম্মদ আলী, অ্যাডভোকেট মাসুদ আহমেদ তালুকদার ও অ্যাডভোকেট সানাউল্লাহ মিয়া। 

অ্যাডভোকেট মাসুদ তালুকদার বলেন, ম্যাডামের (খালেদা জিয়া) শারীরিক অবস্থা ভালো না। হাঁটতে কষ্ট হয়। বাম পা ও বাম হাতে ব্যথা। তবুও তিনি কষ্ট করে ভিজিটরস রুমে এসে আমাদের সঙ্গে সাক্ষাৎ করছেন। তিনি দেশবাসীকে রমজানের শুভেচ্ছা জানিয়েছেন।

‘ম্যাডাম তার মামলার খোঁজ-খবর নিয়েছেন। অসুস্থতা থেকে মুক্তির জন্য ইউনাইটেড হাসপাতালে গিয়ে চিকিৎসা করতে পারলে ভালো হতো বলেও তিনি আমাদের বলেছেন।’

গত ৮ ফেব্রুয়ারি খালেদা জিয়াকে জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় ৫ বছরের কারাদণ্ডাদেশ দেন ঢাকার ৫ নম্বর বিশেষ জজ আদালতের বিচারক ড. আখতারুজ্জামান।

রায় ঘোষণার পরপরই খালেদা জিয়াকে নাজিমউদ্দিন রোডের পুরনো কেন্দ্রীয় কারাগারে নিয়ে যাওয়া হয়। বর্তমানে তিনি সেখানেই আছেন।