খালেদা জিয়াকে ইফতার দিতে পারলেন না নেতাকর্মীরা

  যুগান্তর রিপোর্ট ১৮ মে ২০১৮, ১৯:৪৬ | অনলাইন সংস্করণ

খালেদা জিয়া
বিএনপি নেতাকর্মীদের জেলগেটে আটকে দেয় পুলিশ

কারাবন্দি বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার জন্য ইফতারসামগ্রী নিয়ে রাজধানীর নাজিম উদ্দিন রোডের পুরাতন কেন্দ্রীয় কারাগারে গিয়েছিলেন বিএনপির মহিলা দল ও যুব দলের নেতাকর্মীরা। তবে পূর্বানুমতি না নেয়ায় জেলগেট থেকেই ফিরে যেতে হয়েছে তাদের।

জানা যায়, শুক্রবার বিকাল ৩টার দিকে বিএনপির মহিলা দলের সাধারণ সম্পাদক সুলতানা আহমেদের নেতৃত্বে প্রায় ১৫ জন নেত্রী জেলগেটে যান। এ সময় পুলিশ তাদেরকে বাধা দেয়। একপর্যায়ে জেল কর্তৃপক্ষের প্রতিনিধি সেখানে উপস্থিত হলে বিএনপির নেত্রীরা তাদের আনা ইফতারসামগ্রী খালেদা জিয়ার কাছে পৌঁছে দেয়ার অনুরোধ জানান।

জেল কর্তৃপক্ষের পক্ষ থেকে বিএনপি নেতাকর্মীদের জানানো হয়, খালেদা জিয়ার নিরাপত্তার স্বার্থে পরিবার ছাড়া অন্য কারও খাবার গ্রহণ করা হবে না। তারপরও কেউ দেখা করতে চাইলে লিখিত আবেদন করতে পারেন।

এ ব্যাপারে মহিলা দলের সাধারণ সম্পাদক সুলতানা আহমেদ সাংবাদিকদের বলেন, ‘আমাদের মা তিন মাসের ওপরে কারাবন্দি। আজকে প্রথম রমজান, আমাদের নেতাকর্মীরা জানে না; তিনি কী খাচ্ছেন। আমরা আমাদের মা বেগম খালেদা জিয়ার জন্য ইফতারসামগ্রী নিয়ে এসেছিলাম। তিনি একজন মুক্তিযোদ্ধার স্ত্রী। আমরা প্রয়োজনে এখানে বসে ইফতারও করতে পারি। কিন্তু এটা আমাদের মূল উদ্দেশ্য নয়, আমরা চাই ইফতার আমাদের মায়ের কাছে পৌঁছানো হোক।’

তবে জেল কর্তৃপক্ষের অনুমতি না পেয়ে ইফতারসামগ্রী নিয়ে ফিরে যান বিএনপি নেতাকর্মীরা। এ সময় উপস্থিত ছিলেন বিএনপির মহিলাবিষয়ক সম্পাদক নূরে আরা সাফা, সাবেক সংসদ সদস্য শাম্মী আখতার, মহিলা দলের সাধারণ সম্পাদক সুলতানা আহমেদ, মহানগর দক্ষিণের সভাপতি রাজিয়া আলীম, উত্তরের সাধারণ সম্পাদক আমেনা খাতুন, কেন্দ্রীয় নেত্রী রওশন আরা ফরিদ।

এদিকে যুবদলের কেন্দ্রীয় কমিটির নেতা অ্যাডভোকেট দেওয়ান মাহফুজুর রহমান ফরহাদ জানান, আমরা সাড়ে ৩টার দিকে কারাফটকে গিয়েছিলাম। কারা কর্তৃপক্ষের কাছে লিখিত অনুমতি চাইলে তা দেয়া হয়নি।

তিনি বলেন, প্রথম রমজান, কেরানীগঞ্জ কেন্দ্রীয় কারাগারে সব কয়েদিদের সঙ্গে স্বজনরা দেখা করার সুযোগ পাচ্ছেন, খাবারও দেয়া যাচ্ছে। কিন্তু আমরা নেত্রীর সঙ্গে দেখাতো করতে পারলামই না, ফলগুলো দিতে চাইলেও কারারক্ষীরা ফিরিয়ে দেয়।

ঘটনাপ্রবাহ : কারাগারে খালেদা জিয়া

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter