মাদক অভিযানের নামে বিচারবহির্ভূত হত্যা করা হচ্ছে: ফখরুল

  যুগান্তর রিপোর্ট ২১ মে ২০১৮, ২০:১৭ | অনলাইন সংস্করণ

মির্জা ফখরুল ইসলাম আলমগীর
ইফতারের পূর্বে বক্তব্যে দিচ্ছেন মির্জা ফখরুল ইসলাম আলমগীর

সারা দেশে মাদক অভিযানের নামে বিচারবহির্ভূত হত্যা করা হচ্ছে বলে অভিযোগ করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

তিনি বলেন, আমরা অবশ্যই চাই মাদকমুক্ত হোক। যারা মাদক ব্যবসার সঙ্গে জড়িত তাদের আইনের আওতায় নিয়ে এসে বিচারের ব্যবস্থা করা হোক। মাদক নির্মূল করা হোক। কিন্তু তার অর্থ এই নয় বিনা বিচারে মানুষকে হত্যা করা হবে।

সোমবার রাজধানীর জাতীয় ক্রীড়া পরিষদ ভবনের পুষ্পদাম রেস্টুরেন্টে ইফতারপূর্ব এক সংক্ষিপ্ত বক্তব্যে তিনি একথা বলেন।

২০ দলীয় জোটের অন্যতম শরিক খেলাফত মজলিশের আয়োজনে এই ইফতার মাহফিল হয়। মাহফিলের শুরুতে সংগঠনের মহাসচিব অধ্যাপক আহমেদ আবদুল কাদের ও নায়েবে আমীর মাওলানা শফিক উদ্দিন স্বাগত বক্তব্য দেন।

ক্ষমতাসীন দলের মাদক ব্যবসায়ী হিসেবে পরিচিতদের গ্রেফতারের দাবি জানিয়ে বিএনপি মহাসচিব বলেন, মাদক অভিযান হচ্ছে ভালো কথা। সবার আগে নিজের ঘরের মাদক ব্যবসায়ীদেরকে গ্রেফতার করুন। তাদের বিরুদ্ধে ব্যবস্থা নিন।

তিনি বলেন, ‘কক্সবাজারের টেকনাফের এমপিকে (আবদুর রহমান বদি) তো জামিন দিয়ে দিয়ে ছেড়ে দিয়েছেন। তিনি মহানন্দে এই ব্যবসা শুরু করেছেন। একজন দুইজন নয় অসংখ্য প্রায় প্রত্যেকটি জায়গায় তাদেরকেই আজকে আপনারা (সরকার) ছেড়ে দিয়েছেন যারা এই ব্যবসার সঙ্গে জড়িত।’

সম্প্রতি ক্রসফায়ারে হত্যাকান্ডের কথা উল্লেখ করে তিনি বলেন, ‘গত কয়েকদিন ধরে ৬টি জেলায় ৬/৭জনকে ক্রসফায়ারে হত্যা করা হয়েছে। আজকে গোটা দেশে এই ক্রসফায়ারের নামে বিচারবহির্ভূত হত্যার নামে বহু বিরোধী পক্ষকে হত্যা করা হয়েছে। কীভাবে গুম করা হয়েছে। ইলিয়াস আলীকে খুঁজে পাওয়া যায়নি, চৌধুরী আলমকে খুঁজে পাওয়া যায়নি। ৫/৬ বছর পার হয়ে গেছে-এরকম অসংখ্য মানুষকে খুঁজে পাওয়া যায়নি।’

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে অন্যায়ভাবে কারাগারে বন্দি করে রাখা হয়েছে মন্তব্য করে মির্জা ফখরুল বলেন, ‘বিচারের নামে যা খুশি তাই করছেন। কত সংকীর্ণ সরকার। খালেদা জিয়ার বিরুদ্ধে মামলাগুলো সম্পূর্ণ মিথ্যা। ৩৬টি মামলা করা হয়েছে তার বিরুদ্ধে তাতে যেসব অভিযোগ আনা হয়েছে বাসে আগুন দিয়েছেন, গাড়ি জ্বালিয়ে দিয়েছে ইত্যাদি। এই মামলাগুলো যখন হাইকোর্টে জামিনের জন্য এসেছে সেখানে গিয়ে এ্যটর্নি জেনারেল বাধা প্রদান করেছে।’

দেশের অর্থনীতি ও আর্থিকখাতে দুর্নীতি, মেগা প্রকল্পের নামে লুটপাট, শিক্ষা ব্যবস্থার অনিয়ম তুলে ধরে এর বিরুদ্ধে সবাইকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বানও জানান বিএনপি মহাসচিব।

তিনি বলেন, আমরা এই দানবীয় শক্তিকে সরাতে না পারি তাহলে আমার দেশের অস্তিত্ব রক্ষা করা কঠিন হবে।

খেলাফত মজলিশের নায়েবে আমীর মাওলানা সৈয়দ মজিবুর রহমানের সভাপতিত্বে ইফতারে আরও উপস্থিত ছিলেন বিএনপির যুগ্ম মহাসচিব মজিবর রহমান সরোয়ার, জামায়াতে ইসলামীর মিয়া গোলাম পারওয়ার, কল্যাণ পার্টির মেজর জেনারেল (অব.) সৈয়দ মুহাম্মদ ইবরাহিম, ইসলামী ঐক্যজোটের মাওলানা আবদুর রকীব, এলডিপি‘র রেদোয়ান আহমেদ, এনপিপির ড. ফরিদুজ্জামান ফরহাদ, জাতীয় পার্টির (কাজী জাফর) আহসান হাবিব লিংকন, ন্যাপের গোলাম মোস্তফা ভুঁইয়া প্রমূখ।

আরও ছিলেন, সাংবাদিক মহিউদ্দিন আলমগীর, মোস্তফা কামাল মজুমদার, আবদুল হাই শিকদার, ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সভাপতি রুহুল আমিন গাজী, মহাসচিব এম আবদুল্লাহ, ঢাকা সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক শহীদুল ইসলাম, সহ-সভাপতি বাছির জামাল প্রমুখ।

ইফতারের আগে কারাবন্দি জোট নেত্রী খালেদা জিয়ার মুক্তি এবং খেলাফত মজলিশের অসুস্থ আমীর অধ্যক্ষ মাওলানা মুহাম্মদ ইসহাকের আরোগ্য কামনায় বিশেষ মোনাজাত করা হয়।

ঘটনাপ্রবাহ : মাদকবিরোধী অভিযান ২০১৮

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter