মাদক নির্মূলের নামে ছাত্রদলকর্মী আমজাদকে হত্যা করা হয়েছে : রিজভী

  যুগান্তর ডেস্ক ২২ মে ২০১৮, ১৪:৫০ | অনলাইন সংস্করণ

মাদক
ছবি: সংগৃহীত

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, নেত্রকোনায় কথিত ‘বন্দুকযুদ্ধে’ ছাত্রদলকর্মী আমজাদ হোসেনকে (৩২) হত্যা করা হয়েছে।

তিনি বলেন, গুম, খুন ও বিচারবহির্ভূত হত্যার মাধ্যমে অপরাধ দমন করা সম্ভব নয়। বেআইনিভাবে মৃত্যুদণ্ড অপরাধ দমনের মানদণ্ড হতে পারে না।

মঙ্গলবার সকালে রাজধানীর নয়াপল্টনে দলীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে রিজভী এ মন্তব্য করেন।

রিজভী বলেন, বিচারবহির্ভূত হত্যার নামে সারা দেশে আইনশৃঙ্খলা বাহিনীর মানুষ হত্যা প্রাত্যহিক কাজে পরিণত হয়েছে। এ ধরনের হত্যাকাণ্ড মানবাধিকারের পরিপন্থী ও আইনের লঙ্ঘন। এ অনাচারে সরকারি প্রশাসনের মানবতার অধঃপতন আরও নিচের দিকে নামছে।

বিএনপির এ সিনিয়র যুগ্ম মহাসচিবের ভাষ্য, গতরাতেও চট্টগ্রাম, কুমিল্লা, ফেনী, চুয়াডাঙ্গা, নীলফামারী, নেত্রকোনা, দিনাজপুর ও ব্রাহ্মণবাড়িয়ায় ১০ জনকে ক্রসফায়ার দেয়া হয়েছে। মাদক নির্মূলের নামে বিচারবহির্ভূত হত্যার যে হিড়িক চলছে, তাতে গভীর রাজনৈতিক উদ্দেশ্য আছে। তা হল টার্গেট করে বিরোধী দলের নেতাকর্মীদের মিথ্যা অভিযোগে গ্রেফতার করে মেরে ফেলা।

যুগান্তরের নেত্রকোনা প্রতিনিধি জানিয়েছেন, সোমবার রাতে জেলায় পুলিশের সঙ্গে বন্ধুকযুদ্ধে আমজাদ হোসেন নামে জেলা ছাত্রদলের এক কর্মী নিহত হয়েছেন।

পুলিশের অভিযোগ, তিনি মাদক বিক্রির সঙ্গে জড়িত ছিলেন। তার বিরুদ্ধে বিভিন্ন অভিযোগসহ ১৩টি মামলা রয়েছে।

নিহত আমজাদ হোসেন শহরের পশ্চিম নাগড়া এলাকার মৃত আলী হোসেনের ছেলে। তিনি জেলা ছাত্রদলের একজন সক্রিয় কর্মী বলে নিশ্চিত করেছেন জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক এসএম মনিরুজ্জামান দুদু।

পুলিশ বলেছে, মাদকবিরোধী অভিযানে সোমবার গভীর রাতে আমজাদকে তার নিজ বাসা থেকে আটক করা হয়। পরে তার দেয়া তথ্য অনুযায়ী সদর উপজেলার বড়ওয়ারি বালুমহাল এলাকা নিয়ে যাওয়া হয়। সেখান থেকে অস্ত্র উদ্ধার করতে গেলে আমজাদসহ সংঘবদ্ধ বিক্রেতার একটি দল পুলিশের ওপর হামলা করে। পুলিশও পাল্টা গুলি চালালে এ নিহতের ঘটনা ঘটে।

ঘটনাপ্রবাহ : মাদকবিরোধী অভিযান ২০১৮

 

 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter
.