রিজভীর অভিযোগ

ইলিয়াস আলীর বাসায় তল্লাশির নামে তাণ্ডব চালিয়েছে ডিবি

প্রকাশ : ২২ মে ২০১৮, ১৫:৪৭ | অনলাইন সংস্করণ

  যুগান্তর রিপোর্ট

নয়াপল্টনে দলীয় কার্যালয়ে সংবাদ সম্মেলন বক্তব্য রাখছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। ছবি-সংগৃহীত

নিখোঁজ বিএনপি নেতা ইলিয়াস আলীর বনানীর বাসায় ডিবি পরিচয়ে পুলিশ তল্লাশির নামে তাণ্ডব চালিয়েছে বলে অভিযোগ করেছেন দলটির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। 

মঙ্গলবার দুপুরে রাজধানীর নয়াপল্টনের দলীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এ অভিযোগ করেন।

রিজভী বলেন, সোমবার রাতে সেহরির আগে ইলিয়াস আলীর বনানীর বাসায় ডিবি পরিচয়ে পুলিশ তল্লাশির নামে তাণ্ডব চালায়। 

তিনি বলেন, দরজায় ধাক্কা দিয়ে ইলিয়াস আলীর অসুস্থ স্ত্রীকে দরজা খোলার জন্য বলে। আতঙ্কিত হয়ে ইলিয়াস আলীর স্ত্রী তাহসিনা রুশদী লুনা দলের নেতাদের ফোন করে আকুতি জানাতে থাকেন। পরে গণমাধ্যমের উপস্থিতিতে ইলিয়াস আলীর বাসার বাইরে অবস্থান নেয়া ডিবি পুলিশ পরিচয়ধারী ব্যক্তিরা চলে যায়।

এদিকে ইলিয়াস আলীর স্ত্রী তাহসিনা রুশদীর লুনাও তল্লাশির বিষয়ে গণমাধ্যমের কাছে অভিযোগ  করে বলেছেন, বনানীর বাড়িটিতে গতকাল রাত ৩টার দিকে তিনটি গাড়িতে করে ডিবি পুলিশ পরিচয়ে কিছু লোক অবস্থান নেয়। এ সময় দারোয়ানকে বাড়ির গেট খুলে দিতে বলেন তারা। দারোয়ান রাজি না হওয়ায় দুটি ফাঁকা গুলি ছোড়া হয়।

আগামী নির্বাচনকে সামনে রেখে আতঙ্ক তৈরি করাই সরকারের উদ্দেশ্য মন্তব্য করে রিজভী বলেন, রমজানেও  সাদা পোশাকে পুলিশ তল্লাশির নামে বিএনপি নেতাকর্মীদের হয়রানি করে চলছে।

তিনি বলেন, প্রতিদিন কোথাও না কোথাও বিএনপিসহ বিরোধী দলের নেতাকর্মীদের হয়রানি, গ্রেফতার কিংবা জেল গেটে গ্রেফতার চলছেই। বিরোধী দলের মধ্যে ভীতিকর পরিস্থিতি তৈরির জন্যই এ ঘটনা ঘটানো হচ্ছে। 

সরকারি সাদা পোশাকধারী বাহিনীর সন্ত্রাসী ভূমিকার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান বিএনপির এ নেতা।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন বিএনপির যুগ্মমহাসচিব মোয়াজ্জেম হোসেন আলাল, খায়রুল কবির খোকন, সহসাংগঠনিক সম্পাদক আবদুস সালাম আজাদ,সহদফতর সম্পাদক মো. মুনির হোসেন, আমিনুল ইসলাম প্রমুখ।