‘কারাগারে পোকামাকড়ের দংশনে খালেদা জিয়া অসুস্থ হয়ে পড়েছেন’

  যুগান্তর রিপোর্ট ২৩ মে ২০১৮, ১৫:০১ | অনলাইন সংস্করণ

রুহুল কবির রিজভী

ঢাকার নাজিমউদ্দিন রোডের পুরাতন কারাগারে বন্দি সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়া পোকামাকড়ের দংশনে অসুস্থ হয়ে পড়েছেন বলে জানিয়েছে বিএনপি।

বুধবার বেলা ১২টায় নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে দলটির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী এ কথা জানিয়ে বলেন, খালেদা জিয়াকে তিলে তিলে শেষ করে দেয়াই সরকারের উদ্দেশ্য।

তিনি বলেন, গতকাল মঙ্গলবার পুরান ঢাকার কেন্দ্রীয় কারাগারে খালেদা জিয়ার সঙ্গে সাক্ষাৎ করেছেন তার নিকটাত্মীয়রা। কারাগারে দেশনেত্রীর কক্ষটি বসবাসের অযোগ্য। অসংখ্য পোকামাকড় রয়েছে সেখানে। এসব পোকামাকড়ের দংশনে তিনি আরও বেশি অসুস্থ হয়ে পড়েছেন।

খালেদা জিয়া কারাগারে গুরুতর অসুস্থ হয়ে পড়েছেন জানিয়ে রিজভী বলেন, খালেদা জিয়ার ঘাড়ে প্রচণ্ড ব্যথা। এ কারণে তার বাম হাতটা শক্ত হয়ে যায়। এ ছাড়া তার দুই পা ভারী ও ফুলে উঠেছে। কিছু দিন আগে তার চোখে অস্ত্রোপচার হয়েছে। চোখ দুটো সারাক্ষণ জ্বালাপোড়া করে। দেয়াল থেকে ঝরেপড়া সিমেন্ট ও বালির কারণে চোখের অবস্থা আরও খারাপ হচ্ছে। ব্যথায় চোখ সবসময় লাল হয়ে থাকে।’

বিএনপির মুখপাত্র অভিযোগ করেন, ‘বারবার দাবি করার পরও তাকে সুচিকিৎসা দেয়া হচ্ছে না। খালেদা জিয়াকে দুঃসহ জীবনযাপনে বাধ্য করে তিলে তিলে তার জীবন বিপন্ন করে তোলাই সরকারের মুখ্য উদ্দেশ্য।’

সংবাদ সম্মেলনে চলমান মাদকবিরোধী অভিযানকালে প্রাণহানি নিয়েও মন্তব্য করেন রিজভী আহমেদ। তিনি অভিযোগ করেন, ক্ষমতাসীনদের পৃষ্ঠপোষকতায় সারা দেশে মাদক বিস্তার করেছে। সরকারের ছত্রছায়ায় গড়ফাদাররা অন্তরালেই রয়ে যাচ্ছে। কিন্তু মাদকবিরোধী অভিযানের নামে ক্রসফায়ারে মানুষ হত্যা করা হচ্ছে।

রিজভী আরও বলেন, ‘প্রকৃত বড় বড় মাদক ডিলাররা অন্তরালে থেকে যাচ্ছে কীভাবে? প্রভাবশালী মন্ত্রীদের বাড়িতে তাঁরা দেখা-সাক্ষাৎ করছেন। চারদিকে গভীর সংশয় দেখা দিয়েছে সরকারি এই মাদকবিরোধী অভিযান নিয়ে।’

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আবুল খায়ের ভূঁইয়া, সহসাংগঠনিক সম্পাদক আবদুস সালাম আজাদ, সহদফতর সম্পাদক মো: মুনির হোসেন, তাইফুল ইসলাম টিপু প্রমুখ।

ঘটনাপ্রবাহ : কারাগারে খালেদা জিয়া

 

 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter