আপিল নিষ্পত্তি না হওয়া পর্যন্ত মুক্তি পাবেন না: অ্যাটর্নি জেনারেল

প্রকাশ : ২৮ মে ২০১৮, ২১:৩১ | অনলাইন সংস্করণ

  যুগান্তর রিপোর্ট

ছবি: যুগান্তর

কুমিল্লার দুই মামলায় কারাবন্দি বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া ৬ মাসের জামিন পাওয়ার পর এক আইনজীবীর বক্তব্যের প্রতিক্রিয়ায় অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম বলেছেন, আপিল নিষ্পত্তি না হওয়া পর্যন্ত খালেদা জিয়া মুক্তি পাবেন না। 

সোমবার বিচারপতি এ কে এম আসাদুজ্জামান ও বিচারপতি জে বি এম হাসানের হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন। 

এদিকে খালেদা জিয়াকে দেয়া হাইকোর্টের জামিন আদেশ স্থগিত চেয়ে সোমবার দুপুরে আবেদন করেছে রাষ্ট্রপক্ষ। স্থগিত আবেদনের পর চেম্বার বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী শুনানির জন্য মঙ্গলবার দিন ঠিক করেন।

খালেদা জিয়ার অন্যতম আইনজীবী অ্যাডভোকেট জয়নুল আবেদীন বলেছেন, কুমিল্লার দুই মামলায় খালেদা জিয়াকে গ্রেফতার দেখানো হয়েছিল। এখন তিনি এ দুই মামলায় জামিন পাওয়ায় তার কারামুক্তিতে আইনগত কোনো বাধা নেই। এখন যদি না সরকার অসৎ উদ্দেশ্যে অন্য মামলায় খালেদা জিয়াকে গ্রেফতার না দেখায়, তবে তার কারামুক্তিতে কোনো আইনগত বাধা থাকছে না। 

ওই আইনজীবীর এমন বক্তব্যের প্রতিক্রিয়ায় অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম বলেন, হাইকোর্টের জামিন আদেশ স্থগিত চেয়ে রাষ্ট্রপক্ষ চেম্বার আদালতে আবেদন করেছে। যেহেতু হাইকোর্টের আদেশের বিরুদ্ধে আবেদন করা হয়েছে সেটা নিষ্পত্তি না হওয়া পর্যন্ত তিনি এ দুই মামলায় কারাগার থেকে বের হতে পারবেন না।