কারাগারে খালেদা জিয়ার ঈদ, বিকালে বিএনপির সিনিয়র নেতাদের বৈঠক

প্রকাশ : ০১ জুন ২০১৮, ১০:২২ | অনলাইন সংস্করণ

  যুগান্তর রিপোর্ট

ফাইল ছবি

সর্বোচ্চ আদালতের আদেশের ফলে ঈদের আগে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার কারামুক্তির বিষয়টি অনিশ্চিত হয়ে যাওয়ার পর বৈঠকে বসতে যাচ্ছেন দলটির সিনিয়র নেতারা।

শুক্রবার বিকাল সাড়ে ৪টায় বিএনপি চেয়ারপারসনের গুলশান কার্যালয়ে এ বৈঠক অনুষ্ঠিত হবে বলে জানিয়েছেন, চেয়ারপারসনের মিডিয়া উইং সদস্য শামসুদ্দিন দিদার।

জানা গেছে, বৈঠকে খালেদা জিয়ার মুক্তির দাবিতে কর্মসূচি ও নির্বাচনপূর্ব জাতীয় ঐক্যের বিষয়ে আলোচনা হবে।

এ ছাড়া আগামী ৩০ জুলাই বরিশাল, রাজশাহী ও সিলেট সিটি নির্বাচনে অংশগ্রহণের বিষয়েও বিএনপি নেতারা সিদ্ধান্তে উপনীত হবেন।

এর আগে কারাবন্দি খালেদা জিয়াকে কুমিল্লায় হত্যা ও বিশেষ ক্ষমতা আইনের মামলায় হাইকোর্টের দেয়া জামিন স্থগিত করে আগামী ২৪ জুনের মধ্যে রাষ্ট্রপক্ষকে নিয়মিত লিভ টু আপিল করতে বলেন আপিল বিভাগ। ফলে ঈদুল ফিতরের আগে খালেদা জিয়ার কারামুক্তির বিষয়টি আটকে যায়।

এদিকে ঢাকায় করা মানহানির দুই মামলায় খালেদা জিয়ার জামিন চেয়ে করা আবেদন নিষ্পত্তি করে দেন হাইকোর্ট। একই সঙ্গে ঢাকার সংশ্লিষ্ট আদালতে খালেদা জিয়ার আবেদন নিষ্পত্তির নির্দেশ দেয়া হয়।

অন্যদিকে হাইকোর্টের অন্য একটি বেঞ্চ কুমিল্লার বিশেষ ক্ষমতা আইনের আরেক মামলায় জামিন ও মামলা বাতিল চেয়ে করা আবেদনের শুনানি অবকাশকালীন ছুটির পর পর্যন্ত মুলতবি করেন।

সর্বোচ্চ আদালতের এসব আদেশের পর বিএনপি অভিযোগ করে, খালেদা জিয়ার জামিন নিয়ে সরকার ছিনিমিনি খেলছে।

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেন, কুমিল্লার মামলায় খালেদা জিয়া কারাগারে থাকতে পারেন না। এটি মিথ্যা-বানোয়াট মামলা। তিনি নির্দোষ।