প্রতিবারই বাজেট ৯৫ শতাংশের বেশি বাস্তবায়িত হয়েছে: হাছান

  যুগান্তর রিপোর্ট ০৯ জুন ২০১৮, ২১:২৪ | অনলাইন সংস্করণ

হাছান
ফাইল ছবি

আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ বলেছেন, প্রতিবারই বাজেট ৯৫ শতাংশের বেশি বাস্তবায়িত হয়েছে, কিন্তু বিএনপি বলেছে এই বাজেট বাস্তবায়নযোগ্য নয়, উচ্চাভিলাষী। প্রধানমন্ত্রী শেখ হাসিনা সেই উচ্চাভিলাষী গত নয়টি বাজেট বাস্তবায়ন করেছেন। বাস্তবায়নের হার সমালোচনার চেয়ে বহু শতাংশ বেশি।

শনিবার সকালে ঢাকা রিপোর্টার্স ইউনিটির তৃতীয়তলায় স্বাধীনতা হলে বাংলাদেশ স্বাধীনতা পরিষদ আয়োজিত ঐতিহাসিক ৭ জুন ও উন্নয়নের বাজেট শীর্ষক আলোচনাসভায় তিনি এসব কথা বলেন।

বাজেট নিয়ে সিপিডির (সেন্টার ফর পলিসি ডায়ালগ) মন্তব্যের সমালোচনা করে হাছান মাহমুদ বলেন, আপনারা এত শিক্ষিত, এত রিসার্চ করেন কিন্তু বাজেটের ভুলত্রুটি না ধরে বিকল্প একটি প্রস্তাবও কখনো তো জাতির সামনে উপস্থাপন করতে পারলেন না। আপনাদের কাজ হচ্ছে প্রতিবার বাজেট ঘোষণার পরে বাজেট নিয়ে সমালোচনা করা, নানারকম প্রোপাগান্ডা ছড়িয়ে জনগণকে বিভ্রান্ত করা। এ কারণে দুষ্ট লোকজন আপনাদের (সিপিডি) সেন্টার ফর পলিসি ডায়ালগ না বলে সেন্টার ফর প্রোপাগান্ডা ডায়ালগ বলে।

ডা. বদরুদ্দোজা চৌধুরীর জাতীয় সরকার গঠনের প্রস্তাবনার সমালোচনা করে ড. হাছান মাহমুদ বলেন, আগামী নির্বাচন সংবিধান অনুযায়ী অনুষ্ঠিত হবে। এর কোনো ব্যতয় ঘটবে না।

বদরুদ্দোজা চৌধুরীকে পরামর্শ দিয়ে আওয়ামী লীগের প্রচার সম্পাদক বলেন, আপনার বয়স হয়েছে। দয়া করে আপনি অবসরে যান এবং ডাক্তার দেখান। দেশের জনগণকে বিভ্রান্ত করার চেষ্টা করবেন না এবং বিএনপির সঙ্গে সুর মিলিয়ে পানি ঘোলা করার চেষ্টা করবেন না।

আয়োজক সংগঠনের সভাপতি কাউন্সিলর ওমর বিন আবদাল আজিজের সভাপতিত্বে উপস্থিত ছিলেন, খাদ্যমন্ত্রী অ্যাডভোকেট কামরুল ইসলাম, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহে আলম মোরাদ, আওয়ামী লীগ নেতা বলরাম পোদ্দারসহ প্রমুখ।

ঘটনাপ্রবাহ : বাজেট ২০১৮

 

 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter
.