তিন সিটিতে বিএনপির ১৬ জনের মনোনয়নপত্র সংগ্রহ

  যুগান্তর রিপোর্ট ২০ জুন ২০১৮, ২১:২২ | অনলাইন সংস্করণ

বিএনপি
ফাইল ছবি

রাজশাহী, বরিশাল ও সিলেট সিটি কর্পোরেশন নির্বাচনে মেয়র পদে ধানের শীষ প্রতীক পেতে মনোনয়নপত্র সংগ্রহ করেছেন ১৬ জন। এর মধ্যে তিন সিটির বর্তমান মেয়র রাজশাহীর মোসাদ্দেক হোসেন বুলবুল, সিলেটের আরিফুল হক চৌধুরী ও বরিশালের আহসান হাবীব কামালও রয়েছেন।

বৃহস্পতিবার বিকালে বিএনপি চেয়ারপারসনের গুলশানের রাজনৈতিক কার্যালয়ে মেয়র প্রার্থীদের সাক্ষাৎকার নেয়া হবে।

বুধবার সকাল ১০টা থেকে বিকাল ৪টা পর্যন্ত নয়াপল্টনের কেন্দ্রীয় কার্যালয় থেকে দলীয় মনোনয়নপ্রত্যাশীদের কাছে ফরম বিক্রি করা হয়।

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী যুগান্তরকে বলেন, বৃহস্পতিবার বিকাল ৪টার মধ্যে মনোনয়নপত্র জমা নেয়া হবে। বিকাল ৫টা থেকে বিএনপি চেয়ারপারসনের গুলশানের রাজনৈতিক কার্যালয়ে প্রার্থীদের সাক্ষাৎকার হবে। এর আগে সকাল ১০টায় নয়াপল্টনের কার্যালয় থেকে সিলেটের আরিফুল হক চৌধুরী নিজেই তার মনোনয়ন ফরম দলের সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীর কাছে থেকে সংগ্রহ করেন। রাজশাহীর মেয়র মোসাদ্দেক হোসেন বুলবুলের পক্ষে দলের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক রুহুল কুদ্দুস তালুকদার দুলু দলীয় মনোনয়নপত্র সংগ্রহ করেন। রাজশাহীতে বুলবুল ছাড়া আর কেউ মনোনয়নপত্র সংগ্রহ করেননি। আর বরিশালের মেয়র আহসান হাবীব কামালের পক্ষে দলের কেন্দ্রীয় প্রশিক্ষণবিষয়ক সম্পাদক এবিএম মোশাররফ হোসেন মনোনয়নপত্র সংগ্রহ করেন।

সিলেটে আরিফুল হক চৌধুরী ছাড়াও সিলেট মহানগর বিএনপির সভাপতি নাসিম হোসেন, সিনিয়র সহসভাপতি আবদুল কাইয়ুম জালালী পংকী, সহসভাপতি রেজাউল হাসান কয়েস লোদী, মহানগর সাধারণ সম্পাদক বদরুজ্জামান সেলিম ও ছাত্রদল নেতা সালাহ উদ্দিন রিমন মনোনয়নপত্র সংগ্রহ করেন।

বরিশালে আহসান হাবীব কামাল ছাড়াও কেন্দ্রীয় বিএনপির বরিশাল বিভাগীয় সাংগঠনিক সম্পাদক বিলকিস জাহান শিরিন, কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য আবু নাসের মুহাম্মদ রহমাতুল্লাহ, দক্ষিণ জেলা বিএনপির সভাপতি এবাদুল হক চাঁন, মহানগর বিএনপির ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক জিয়া উদ্দিন সিকদার, দক্ষিণ জেলা বিএনপির সাধারণ সম্পাদক আবুল কালাম শাহীন, ছাত্রদলের কেন্দ্রীয় সহসাংগঠনিক সম্পাদক আফরোজা খানম নাসরিন, সাবেক ছাত্রনেতা আলী হায়দার বাবুল ও দক্ষিণ জেলা যুবদলের সভাপতি অ্যাডভোকেট পারভেজ আকন বিপ্লব মনোনয়নপত্র সংগ্রহ করেন।

১০ হাজার টাকার মূল্যমানে মনোনয়ন ফরম সংগ্রহ করেন প্রার্থী ও তাদের প্রতিনিধিরা।

আগামী ৩০ জুলাই রাজশাহী, বরিশাল ও সিলেট সিটি কর্পোরেশন নির্বাচনে ভোটগ্রহণ হবে। নির্বাচন কমিশনের ঘোষিত তফসিল অনুযায়ী মনোনয়নপত্র জমা দেয়ার শেষ তারিখ ২৮ জুন। প্রার্থিতা প্রত্যাহার করা যাবে ৯ জুলাই পর্যন্ত।

মনোনয়ন ফরম বিতরণের পর বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী সাংবাদিকেদের বলেন, সিটি নির্বাচনকে নিয়ে সরকার কি করছে গাজীপুর সিটি নির্বাচন দেখার পরে তা বোঝা যাবে। গাজীপুর নির্বাচনের পর সিলেট, রাজশাহী ও বরিশালের নির্বাচনের বিষয়ে সিদ্ধান্ত নেব। তবে প্রাথমিক প্রক্রিয়া হিসেবে মনোনয়ন ফরম বিক্রি, জমাদান ও সাক্ষাৎকারের কাজগুলো সম্পন্ন করে রাখা হচ্ছে।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন বিএনপির কেন্দ্রীয় নেতা এবিএম মোশাররফ হোসেন, তাইফুল ইসলাম টিপু, আসাদুল করীম শাহিন, গাজী কামরুল ইসলাম সজল প্রমুখ।

ঘটনাপ্রবাহ : রাজশাহী-বরিশাল-সিলেট সিটি নির্বাচন ২০১৮

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter