শেখ হাসিনা নিশ্চিত আগামীতেও প্রধানমন্ত্রী হবেন: নাজমুল হুদা

  যুগান্তর রিপোর্ট ২৭ জুন ২০১৮, ২০:৩৯ | অনলাইন সংস্করণ

ব্যারিস্টার নাজমুল হুদা
ব্যারিস্টার নাজমুল হুদা। ছবি-যুগান্তর

তৃণমূল বিএনপি’র চেয়ারম্যান ব্যারিস্টার নাজমুল হুদা বলেছেন, শেখ হাসিনা দেশ উন্নয়নে যে ভূমিকা রাখছেন তাতে নিশ্চিত আগামীতেও প্রধানমন্ত্রী হবেন।

বুধবার দুপুরে রাজধানীর সিরডাপ মিলনায়তনে বাংলাদেশ হেরিটেজ ফাউন্ডেশনের উদ্যোগে ‘নির্বাচনে লেভেল প্লেয়িং ফিল্ড’ শীর্ষক সেমিনারে বিশেষ অতিথির বক্তৃতায় তিনি এ কথা বলেন।

ব্যারিস্টার নাজমুল হুদা বলেন, বর্তমান প্রধানমন্ত্রী দেশ উন্নয়নে যে ভূমিকা রাখছেন তাতে নিশ্চিত আগামীতেও প্রধানমন্ত্রী হবেন। দেশের মানুষের হৃদয় জয় করেছেন তিনি, তার কোনো ভয় নেই। নির্বাচন করার জন্য কোনো দলের সঙ্গে সংলাপের প্রয়োজন নেই।

সংবিধান অনুযায়ীই নির্বাচন হবে উল্লেখ করে তিনি বলেন, সরকার নির্বাহী ক্ষমতা ন্যাস্ত করবে ইসির কাছে। জামায়াতকে নিষিদ্ধ করাসহ দেশবিরোধী যুদ্ধাপরাধীদের নাগরিকত্ব কেড়ে নেয়ার আহ্বান জানান তিনি।

বিএনপির সাবেক এই নেতা বলেন, বিএনপি যুদ্ধাপরাধীদের সঙ্গে বসবাস করছে। যারা বাংলাদেশ চায়নি, বাংলাদেশকে পাকিস্তান বানাতে চাচ্ছে, তাদের সঙ্গে রয়েছে বিএনপি। তাই, তাদের সঙ্গ ত্যাগ করেছি। তবে, বিএনপির জন্য মায়া হয়। বিএনপিও দেশের জন্য অনেক কাজ করেছে।

হেরিটেজ ফাউন্ডেশনের চেয়ারম্যান সাবেক রাষ্ট্রদূত ওয়ালিউর রহমানের সভাপতিত্বে সেমিনারে প্রধান অতিথি হিসেবে ছিলেন, আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম।

এছাড়া বিশেষ অতিথি ছিলেন, সংসদ সদস্য শিরিন আখতার, প্রধানমন্ত্রীর তথ্যবিষয়ক উপদেষ্টা ইকবাল সোবহান চৌধুরী। সেমিনারের সিনিয়র সাংবাদিক, রাজনৈতিক ও নিরাপত্তা বিশ্লেষক, সমাজকর্মী, এনজিওকর্মী বক্তব্য রাখেন।

এ সময় স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম বলেন, নির্বাচন হচ্ছে একটি যুদ্ধের মতো। যে যুদ্ধে জয় হওয়ার জন্য দক্ষ প্রার্থী, সাহসী কর্মী সমর্থক থাকতে হয়- যা আওয়ামী লীগের মধ্যে রয়েছে। দুনিয়ার কোনো নির্বাচনই শতভাগ সুষ্ঠু হয় না। আমেরিকার নির্বাচনসহ বিশ্বের অনেক দেশের নির্বাচনও প্রশ্নবিদ্ধ হয়েছে। বর্তমানে বিএনপিতে দক্ষ কোনো প্রার্থী, সাহসী কর্মী কিংবা সমর্থক নেই।

তিনি বলেন, তাই তারা যে কোনো নির্বাচনকেই মিথ্যে অপবাদ দিয়ে প্রশ্নবিদ্ধ করছে। তারা মাঠে নেই, নির্বাচনে নেই। তারা শুধু সংবাদ সম্মেলনের মধ্যে আছে। বিএনপি মূলত প্রেস ব্রিফিংয়ে চ্যাম্পিয়ন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter
×