জিয়া চ্যারিটেবল দুর্নীতি মামলায় খালেদা জিয়ার জামিন বাড়ল

প্রকাশ : ২৮ জুন ২০১৮, ১২:৫৩ | অনলাইন সংস্করণ

  যুগান্তর রিপোর্ট

ফাইল ছবি

জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায় বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়ার জামিন ১০ জুলাই পর্যন্ত বাড়িয়েছেন আদালত।

আজ বৃহস্পতিবার মামলাটির যুক্তিতর্ক শুনানির দিন ধার্য থাকলেও খালেদা জিয়া অসুস্থ থাকায় তাকে আদালতে হাজির করতে পারেনি কারা কর্তৃপক্ষ।

এদিন আইনজীবী সানাউল্লাহ মিয়া বিএনপি চেয়ারপারসনের জামিনের মেয়াদ বাড়াতে আবেদন করেন। এ ছাড়া আসামি জিয়াউল হক মুন্নার পক্ষেও সময়ের আবেদন করা হয়।

দুর্নীতি দমন কমিশনের পক্ষে অ্যাডভোকেট মোশাররফ হোসেন কাজল আদালতে ছিলেন।

শুনানি শেষে ঢাকার পঞ্চম বিশেষ জজ আদালতের বিচারক ড. মো. আখতারুজ্জামান ১০ জুলাই পর্যন্ত খালেদার জামিন বাড়িয়েছেন। এ ছাড়া মুন্নার সময়ের আবেদনও মঞ্জুর করা হয়।

যুক্তিতর্ক শুনানির জন্য নতুন করে ওই দিনটি ধার্য করা হয়েছে।

চ্যারিটেবল ট্রাস্ট মামলায় চার আসামির মধ্যে খালেদা ছাড়াও অন্যরা হলেন- খালেদা জিয়ার তৎকালীন রাজনৈতিক সচিব হারিছ চৌধুরী, হারিছ চৌধুরীর তৎকালীন একান্ত সচিব বর্তমানে বিআইডব্লিউটিএর নৌ-নিরাপত্তা ও ট্রাফিক বিভাগের ভারপ্রাপ্ত পরিচালক জিয়াউল ইসলাম মুন্না এবং ঢাকা সিটি কর্পোরেশনের সাবেক মেয়র সাদেক হোসেন খোকার একান্ত সচিব মনিরুল ইসলাম খান।

এ মামলায় সাক্ষ্য দিয়েছেন ৩২ জন। তেজগাঁও থানায় ২০১০ সালের ৮ আগস্ট জিয়া চ্যারিটেবল ট্রাস্ট মামলা করা হয়। এ ট্রাস্টের নামে অবৈধভাবে তিন কোটি ১৫ লাখ ৪৩ হাজার টাকা লেনদেনের অভিযোগে মামলা করে দুদক।