সিলেটে আরিফকে সমর্থন দিয়ে প্রার্থী প্রত্যাহার মজলিসের

  সিলেট ব্যুরো ২৮ জুন ২০১৮, ২১:০৪ | অনলাইন সংস্করণ

সিলেটে আরিফকে সমর্থন দিয়ে প্রার্থিতা প্রত্যাহার মজলিসের
দলীয় প্রার্থী প্রত্যাহারের ঘোষণায় সিলেট মহানগর খেলাফত মজলিসের সংবাদ সম্মেলন। ছবি: যুগান্তর

বিএনপি নেতৃত্বাধীন ২০ দলীয় জোটের প্রার্থী আরিফুল হক চৌধুরীকে সমর্থন দিয়ে সিলেট সিটি কর্পোরেশন নির্বাচন থেকে সরে দাঁড়ানোর ঘোষণা দিয়েছেন খেলাফত মজলিসের মনোনীত মেয়রপ্রার্থী ও দলটির মহানগরের সাধারণ সম্পাদক কে এম আবদুল্লাহ আল মামুন।

বৃহস্পতিবার বিকালে সিলেট প্রেসক্লাবের আমীনুর রশীদ চৌধুরী মিলনায়তনে খেলাফত মজলিস সিলেট মহানগর আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ ঘোষণা দেন তিনি।

দলের পক্ষে লিখিত বক্তব্যে তিনি বলেন, ‘একটি নির্বাচনমুখী দল হিসেবে খেলাফত মজলিস কেন্দ্রীয় কমিটি থেকে তাকে নির্বাচনে অংশ নিতে বলা হয়েছিল। এ ঘোষণার পর দলের নেতাকর্মীরা তার পক্ষে প্রচারণা শুরুও করেন। ইতিমধ্যে তিনি নির্বাচনের মনোনয়নপত্রও সংগ্রহ করেছিলেন।’

সংবাদ সম্মেলনে কে এম আবদুল্লাহ আল মামুন জানান, ‘খেলাফত মজলিসের প্রার্থিতা প্রত্যাহার কিন্তু নির্বাচনী মাঠ থেকে সরে দাঁড়ানো নয়। সিসিক নির্বাচনে ২০ দলীয় জোট প্রার্থীর পক্ষে আমাদের সরব উপস্থিতি থাকবে। তাই সাংবাদিকদের মাধ্যমে নির্বাচন কমিশনকে জানিয়ে দিতে চাই যে, জাতির বৃহত্তর স্বার্থে একটি অবাধ ও সুষ্ঠু নিরপেক্ষ নির্বাচন উপহার দেয়ার জন্য। আর এ জন্য নির্বাচন কমিশনকে যে কোনো ধরনের সহযোগিতা করতে খেলাফত মজলিস সদা প্রস্তুত রয়েছে।’

সংবাদ সম্মেলনে খেলাফত মজলিস সিলেট মহানগর সভাপতি অধ্যাপক বজলুর রহমান, মহানগর শ্রম সম্পাদক মাওলানা মাশুক আহমদ, প্রশিক্ষণ সম্পাদক ডা. ফয়জুল হক, নির্বাহী সদস্য জুবায়ের আহমদ, মাওলানা আলী খান উপস্থিত ছিলেন।

সংবাদ সম্মেলনে বলা হয়, সিসিক নির্বাচনটি অত্যন্ত গুরুত্বপূর্ণ হওয়ায় এ নির্বাচনেও সবার ঐকমত্যের ভিত্তিতে একক প্রার্থী দিয়ে জোটবদ্ধভাবে নির্বাচন পরিচালনা করার সিদ্ধান্ত নেয় ২০ দলীয় জোট। তাই খেলাফত মজলিস জোটের অন্যতম শরিক দল হিসেবে জোটের এ সিদ্ধান্তে ঐকমত্য পোষণ করে।

এর প্রেক্ষিতে সিসিক নির্বাচনে একক প্রার্থী মনোনয়নের লক্ষ্যে বেশ কয়েকবার ২০ দলীয় জোটের কেন্দ্রীয় কমিটির বৈঠক অনুষ্ঠিত হয়। ওই বৈঠকগুলোতে খেলাফত মজলিসের কেন্দ্রীয় নেতারা জোটের কাছে খেলাফত মজলিস মনোনীত প্রার্থীকে জোট মনোনীত প্রার্থী ঘোষণা দেয়ার জোর প্রচেষ্টা চালিয়ে যান।

তবে জোটের কেন্দ্রীয় কমিটি বৈঠকে ঐকমত্যের ভিত্তিতে সিলেটে আরিফুল হক চৌধুরীকে একক প্রার্থী ঘোষণা করায় দলের সিদ্ধান্তে তিনি এবং তার দল নির্বাচন থেকে সরে দাঁড়াচ্ছেন এবং কেন্দ্রের নির্দেশনা অনুযায়ী, আরিফুল হক চৌধুরীর পক্ষে কাজ করে যাওয়ার প্রত্যয় ব্যক্ত করেছেন।

ঘটনাপ্রবাহ : রাজশাহী-বরিশাল-সিলেট সিটি নির্বাচন ২০১৮

 

 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter