গণতন্ত্র পুনরুদ্ধারে বিএনপির সঙ্গে একত্রে কাজ করব: কাদের সিদ্দিকী

  টাঙ্গাইল প্রতিনিধি ২৮ জুন ২০১৮, ২১:৫৮ | অনলাইন সংস্করণ

বঙ্গবীর কাদের সিদ্দিকী বীরউত্তম
বিএনপি ও কৃষক শ্রমিক জনতা লীগের যৌথ সভায় বক্তব্য দিচ্ছেন বঙ্গবীর কাদের সিদ্দিকী বীরউত্তম। ছবি-যুগান্তর

বাসাইল পৌরসভা নির্বাচনে বঙ্গবীর কাদের সিদ্দিকীর কৃষক শ্রমিক জনতা লীগের প্রার্থীকে সমর্থন দিয়েছে বিএনপি। নীতিনির্ধারণী পর্যায় থেকে এ সিদ্ধান্ত পেয়ে দলটির নেতাকর্মীরা কৃষক শ্রমিক জনতা লীগের প্রার্থীর পক্ষে কাজ করা শুরু করে দিয়েছেন।

বুধবার রাতে পৌরসভার নির্বাচন নিয়ে বিএনপি ও কৃষক শ্রমিক জনতা লীগের যৌথ সভাও অনুষ্ঠিত হয়।

সভায় বঙ্গবীর কাদের সিদ্দিকী বীরউত্তম, জেলা বিএনপির সভাপতি শামছুল আলম তোফা, কেন্দ্রীয় কৃষক শ্রমিক জনতা লীগের সাধারণ সম্পাদক হাবিবুর রহমান তালুকদার বীরপ্রতীক, জেলা বিএনপির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট ফরহাদ ইকবাল, জেলা কৃষক শ্রমিক জনতা লীগের সভাপতি অ্যাডভোকেট রফিকুল ইসলাম প্রমুখ বক্তব্য দেন।

কাদের সিদ্দিকী বলেন, আওয়ামী লীগ সরকারের নৈরাজ্য বন্ধ, গণতন্ত্র পুনরুদ্ধার ও বৃহত্তর জাতীয় ঐক্যের স্বার্থে কৃষক শ্রমিক জনতা লীগ ও বিএনপি একসঙ্গে কাজ করবে।

তিনি বলেন, ‘গাজীপুর সিটি কর্পোরেশন নির্বাচনে যদি আবার ভোট গণনা করা হয়, তাহলে প্রায় দুই লাখ ভোট বেশি পেয়ে বিএনপির প্রার্থী বিজয় হবেন।

কাদের সিদ্দিকী বলেন, ‘যে বিচারক খালেদা জিয়াকে শাস্তি দিয়েছে। একসময় হয়তো তাকেও বিচারের কাঠগড়ায় দাঁড়াতে হবে।’

সভা শেষে বঙ্গবীর কাদের সিদ্দিকী, জেলা বিএনপির সভাপতি শামছুল আলম তোফা ও সাধারণ সম্পাদক ফরহাদ ইকবালসহ বিএনপি ও কৃষক শ্রমিক জনতা লীগের নেতাকর্মীরা কৃষক শ্রমিক জনতা লীগ মনোনীত গামছা প্রতীকের মেয়র প্রার্থী রাহাত হাসান টিপুর সমর্থনে উপজেলা সদরে মিছিল বের করেন।

জেলা বিএনপির সভাপতি শামছুল আলম জানান, কেন্দ্রের নির্দেশনায় তাদের প্রার্থিতা প্রত্যাহার করা হয়েছে। তবে নির্বাচন থেকে সরে দাঁড়াবেন না বলে জানিয়েছেন বিএনপির প্রার্থী এনামুল করিম।

এ ব্যাপারে জেলা বিএনপির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট ফরহাদ ইকবাল বলেন, বিএনপির অধিকাংশ নেতাকর্মী দলের হাইকমান্ডের সিদ্ধান্ত মেনে কৃষক শ্রমিক জনতা লীগের মেয়র প্রার্থীর পক্ষে কাজ শুরু করেছেন। আশা করছি, বিএনপির মেয়র প্রার্থী নির্বাচন থেকে সড়ে দাঁড়াবেন। অন্যথায় তাকে দল থেকে বহিষ্কার করা হবে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×