‘গাজীপুর ও খুলনার জনগণ জানে কী নির্বাচন হয়েছে’

  যুগান্তর রিপোর্ট ২৯ জুন ২০১৮, ১৮:২৫ | অনলাইন সংস্করণ

মোহাম্মদ নাসিম
ফাইল ছবি

আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও ১৪ দলের মুখপাত্র স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম বলেছেন, গাজীপুর বা খুলনার জনগণ জানে কী নির্বাচন হয়েছে।

শুক্রবার ঢাকার ধানমণ্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

বৃহস্পতিবার ঢাকায় কূটনৈতিক প্রতিবেদকদের সঙ্গে এক আলোচনায় যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত মার্শা বার্নিকাটের মন্তব্য নিয়ে মোহাম্মদ নাসিমের দৃষ্টি আকর্ষণ করলে তিনি বলেন, “তিনি (বার্নিকাট) ঠিক এভাবে বলেননি। তিনি যে পর্যবেক্ষণ দিয়েছেন, সেটা তার ব্যক্তিগত পর্যবেক্ষণ হতে পারে। গাজীপুর বা খুলনার জনগণ জানে কী নির্বাচন হয়েছে। যে যেই পর্যবেক্ষণ দিক না কেন, এটা তার ব্যক্তিগত বিষয়। এটা নিয়ে কোনো মন্তব্য করতে চাই না।

জাতীয় ঐক্যের নামে আবারও গভীর ষড়যন্ত্র শুরু হয়েছে বলে অভিযোগ করেন আওয়ামী লীগের এই নেতা।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, আবার একটি গভীর ষড়যন্ত্র শুরু হয়েছে। তথাকথিত জাতীয় ঐক্যের নামে আবার কিছু মুখচেনা অশুভ শক্তি মাঠে নামার চক্রান্ত করছে।

নাসিম বলেন, আন্দোলনে, নির্বাচনের মাঠে পরাজিত হয় এই ধরনের কিছু অশুভ শক্তি আছে; তারা সব সময় মুক্তিযুদ্ধের পক্ষের শক্তিকে ভয় পায়। তারাই জাতীয় ঐক্যের নামে ষড়যন্ত্র করার চেষ্টা করছে। এই ঐক্যে কারা আছে আপনারা সবাই জানেন। আমরা দেখেছি তারা ঘোলা পানিতে মাছ শিকার করে অরাজক পরিস্থিতি সৃষ্টি করে অসাংবিধানিক শক্তিকে ক্ষমতায় আনতে চায়। যেটা দেশবাসী অতীতেও দেখেছে।

জনগণকে ষড়যন্ত্র মোকাবেলায় সতর্ক থাকার পরামর্শ দিয়ে মন্ত্রী বলেন, ১৪ দল অত্যন্ত সতর্ক। আগামী ডিসেম্বরে নির্বাচন আসছে, এই নির্বাচনে যদি কোনো অশুভ শক্তি আবার বিএনপি-জামায়াতকে সমর্থন দেয়ার নাম করে অরাজকতা সৃষ্টি করতে চায়, ১৪ দল শক্তিশালী হাতে মোকাবেলা করবে।

সম্প্রতি অনুষ্ঠিত গাজীপুর সিটি কর্পোরেশন নির্বাচন নিয়ে নাসিম বলেন, পৃথিবীর কোনো নির্বাচনই কিন্তু সবার মন জয় করতে পেরেছে এমন নয়। বাংলাদেশ বলেন, আমেরিকা বলেন, ব্রিটেনের নির্বাচনের কথা বলেন, ভারত বলেন এমনকি মালয়েশিয়ার যে নির্বাচন হলো এটা নিয়েও অনেকে অনেক প্রশ্ন তুলেছে। কোনো নির্বাচন নিয়ে সবাই একশত ভাগ সন্তুষ্ট হবে না।

তিনি বলেন, নির্বাচন যুদ্ধের মতো। নির্বাচনী যুদ্ধের মাঠে যে শক্তভাবে থাকতে পারবে, মানুষের মন জয় করতে পারবে, সেই নির্বাচিত হবে। তবে অভিযোগ থাকলে ‘স্বাধীন নির্বাচন কমিশন’ তদন্ত করে ব্যবস্থা নেবে বলে মন্তব্য করেন সরকারের এই মন্ত্রী।

নির্বাচনে ১৪ দল মনোনীত প্রার্থী জাহাঙ্গীর আলম বিজয়ী হওয়ায় গাজীপুরবাসীকে অভিনন্দন জানান জোটের মুখপাত্র নাসিম।

তিনি বলেন, নৌকার পক্ষে একটি গণরায় দিয়েছে। নবনির্বাচিত মেয়র ও গাজীপুরের ভোটারদের আন্তরিক অভিনন্দন জানাচ্ছি। আশা করি গাজীপুরবাসীর প্রত্যাশা তারা পূরণ করবে। অত্যন্ত আন্তরিকভাবে ঘোষণা করছি, গাজীপুর-খুলনার মতো সামনের তিন সিটির নির্বাচনেও আমরা ঐক্যবদ্ধভাবে নৌকার পক্ষে কাজ করব।

পরাজিত’ হলেও নির্বাচনে অংশ নেয়ায় বিএনপিকে ‘অভিনন্দন’ জানিয়ে নাসিম বলেন, “আশা করি নির্বাচিত মেয়র কাউন্সিলরদের তারা সহযোগিতা করবে।” নাসিমের সভাপতিত্বে বৈঠকে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আবদুর রহমান, সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, খালিদ মাহমুদ চৌধুরী, দফতর সম্পাদক আবদুস সোবহান গোলাপ, উপদফতর সম্পাদক বিপ্লব বড়ুয়া, জাসদ একাংশের সভাপতি শরীফ নুরুল আম্বিয়া, নাজমুল হক প্রধান, সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক দিলীপ বড়ুয়া, ওয়ার্কার্স পার্টির আনিসুর রহমান মল্লিক প্রমুখ।

বৈঠক সূত্র জানায়, শরিকদের মধ্যে গাজীপুর নির্বাচন নিয়ে বিস্তারিত আলোচনা হয়। এর একপর্যায়ে গাজীপুর সিটি নির্বাচন নিয়ে মার্কিন রাষ্ট্রদূতের বক্তব্য কোনো অশুভ ইঙ্গিত কিনা সে বিষয়ে সতর্ক থাকতে সবার দৃষ্টি আকর্ষণ করেন দিলীপ বড়ুয়া। আগামী তিন সিটি কর্পোরেশন নির্বাচনেও ১৪ দল ঐক্যবদ্ধভাবে অংশ নেবে বলে বৈঠকে সিদ্ধান্ত হয়।

ঘটনাপ্রবাহ : গাজীপুর সিটি কর্পোরেশন নির্বাচন ২০১৮

 

 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter
.