যুদ্ধাপরাধ ট্রাইব্যুনাল পুনর্গঠন করা হচ্ছে: আইনমন্ত্রী

  ব্রাহ্মণবাড়িয়া ও আখাউড়া প্রতিনিধি ২৯ জুন ২০১৮, ১৮:৩৮ | অনলাইন সংস্করণ

কসবা উপজেলা আওয়ামী লীগের বর্ধিত সভায় আইনমন্ত্রী আনিসুল হক
কসবা উপজেলা আওয়ামী লীগের বর্ধিত সভায় আইনমন্ত্রী আনিসুল হক। ছবি: যুগান্তর

আইনমন্ত্রী অ্যাডভোকেট আনিসুল হক বলেছেন, যুদ্ধাপরাধ ট্রাইব্যুনাল পুনর্গঠন করা হচ্ছে। ট্রাইব্যুনালের বিচারক আবু আহমেদ জমাদারকে কিছুদিন আগে হাইকোর্টে নিয়োগ দেয়ার কারণে যুদ্বাপরাধ ট্রাইব্যুনাল পুনর্গঠনের প্রয়োজনীয়তা দেখা দিয়েছে।

শুক্রবার দুপুরে ব্রাহ্মণবাড়িয়া কসবা উপজেলা আওয়ামী লীগের বর্ধিত সভায় যোগদানের আগে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

আইনমন্ত্রী বলেন, ট্রাইব্যুনালে তিনজন বিচারক ছিলেন। এর মধ্যে দুজন হাইকোর্টের বিচারপতি এবং একজন অবসরপ্রাপ্ত জেলা ও দায়রা জজ আবু আহমেদ জমাদার। তাকে কিছুদিন আগে হাইকোর্টের বিচারপতি নিয়োগ দেয়া হয়। যার কারণে ট্রাইব্যুনাল পুনর্গঠন করার প্রয়োজনীয়তা দেখা দেয়।

আইনমন্ত্রী বলেন, আগামী রোববার আথবা সোমবার পুনর্গঠনের আদেশ বের হবে। এরপর থেকেই ট্রাইব্যুনাল বসবে।

আইনমন্ত্রী ব্রাহ্মণবাড়িয়ার কসবা উপজেলা পরিষদ মিলনায়তনে তৃণমূল থেকে আসা নেতাকর্মীদের সঙ্গে বর্ধিত সভায় যোগদান করেন।

বর্ধিত সভায় কসবা উপজেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট আনিসুল হক ভুইয়া, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম আহ্বায়ক অ্যাডভোকেট রাশেদুল কাউছার ভুইয়া জীবন, এম জি হাক্কানী, কাজী আজহারুল ইসলাম, রুহুল আমিন ভুইয়া বকুল, কসবা পৌর মেয়র মো. মরান উদ্দিন জুয়েল প্রমুখ উপস্থিত ছিলেন।

এর আগে মন্ত্রী সকালে রেলপথে ঢাকা থেকে আখাউড়া রেলওয়ে জংশন স্টেশনে আসেন। এ সময় আখাউড়া উপজেলা আওয়ামী লীগ ও অঙ্গসহযোগী সংগঠনের নেতাকর্মীরা তাকে স্বাগত জানান। মন্ত্রী উপজেলার নেতাকর্মীদের সঙ্গে কুশল বিনিময় করে কসবার উদ্দেশে রওনা হন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter
×