সরকারকে ফখরুল

শিক্ষার্থীদের সঙ্গে আলোচনায় বসে কোটার সমাধান করুন

  যুগান্তর রিপোর্ট ০২ জুলাই ২০১৮, ১৫:৩৪ | অনলাইন সংস্করণ

মির্জা ফখরুল ইসলাম আলমগীর
বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। ফাইল ছবি

সরকারি চাকরিতে কোটার বিষয়ে শান্তিপূর্ণ সমাধানের জন্য আন্দোলনরত শিক্ষার্থীদের সঙ্গে সরকারকে আলোচনায় বসতে বলেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

এছাড়া গ্রেফতার হওয়া কোটা আন্দোলনকারীদের অবিলম্বে নিঃশর্ত মুক্তির দাবি জানিয়েছেন তিনি।

সোমবার গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে এ দাবি জানান বিএনপি মহাসচিব।

বিবৃতিতে আন্দোলনরত শিক্ষার্থীদের ওপর ছাত্রলীগের হামলা ও তাদের গ্রেফতারের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান তিনি।

ফখরুল বলেন, কোটা নিয়ে সংসদে প্রধানমন্ত্রীর দেয়া প্রতিশ্রুতি রক্ষা না করে ঢাকা ও রাজশাহী বিশ্ববিদ্যালয়সহ বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানে ছাত্রলীগকে লেলিয়ে দিয়ে আন্দোলনকারীদের হামলা ও পুলিশ দিয়ে গ্রেফতার করানো কখনোই সুস্থ মানসিকতার পরিচয় বহন করে না।

তিনি বলেন, কোটা সংস্কার আন্দোলনের শিক্ষার্থীরা আমাদের সন্তানতুল্য, আইনশৃঙ্খলাবাহিনী কিংবা সরকারদলীয় সংগঠনকে ব্যবহার করে তাদের প্রতি অমানবিক নির্দয় আচরণ অত্যন্ত লজ্জাজনক। বিবেকবান কোনো মানুষই এ ধরনের বিবেকবর্জিত নিষ্ঠুরতা মেনে নিতে পারে না।

শিক্ষার্থীদের সঙ্গে সরকারের অন্যায় আচরণের নিন্দা জানান বিএনপি মহাসচিব। পাশাপাশি অবিলম্বে কোটা সংস্কার বিষয়ে আন্দোলনরতদের সঙ্গে আলোচনার মাধ্যমে শান্তিপূর্ণ সমাধান এবং গ্রেফতারকৃতদের নিঃশর্ত মুক্তির দাবি জানান।

ঘটনাপ্রবাহ : কোটাবিরোধী আন্দোলন ২০১৮

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter