খালেদা জিয়ার মুক্তির দাবিতে আইনজীবীদের নতুন কর্মসূচি

প্রকাশ : ০২ জুলাই ২০১৮, ১৮:১০ | অনলাইন সংস্করণ

  যুগান্তর রিপোর্ট

খালেদা জিয়া।ছবি-রয়টার্স

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তির দাবিতে আগামী ৪ জুলাই সুপ্রিমকোর্টসহ সারা দেশে কালো পতাকা ও বিক্ষোভ কর্মসূচি ঘোষণা করেছে বিএনপিপন্থী আইনজীবীরা।

সোমবার সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতির সভাপতির কক্ষের সামনে জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের মহাসচিব সম্পাদক ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন এ কর্মসূচি ঘোষণা করেন।

এদিকে খালেদা জিয়ার মুক্তির দাবিতে সুপ্রিমকোর্টে অবস্থান কর্মসূচি পালন করেছে বিএনপিপন্থী আইনজীবীরা। এ সময় নেতারা খালেদা জিয়ার মুক্তি এবং তার বিরুদ্ধে থাকা সব মিথ্যা মামলা প্রত্যাহারের দাবি জানান। অন্যথায় কঠোর কর্মসূচির হুশিয়ারি দেন তারা।

অবস্থান কর্মসূচিতে অংশ নিয়ে ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন বলেন, গ্রেফতার-হামলা করে কোনো আন্দোলন দমন করা যায় না। এর আগে এরশাদ চেষ্টা করে পারেনি। তাই বর্তমান সরকারও পারবে না। কুমিল্লার মামলায় সব আসামি জামিনে আছে। অথচ খালেদা জিয়াকে জামিন দেয়া হয়নি। আমরা আশা করেছিলাম খালেদা জিয়া ন্যায়বিচার পাবেন। কিন্তু তিনি ন্যায়বিচার থেকে বঞ্চিত হয়েছেন।

অ্যাডভোকেট রফিকুল ইসলাম রাজার সঞ্চালনায় অনুষ্ঠানে বক্তৃতা করেন সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট জয়নুল আবেদীন, নিতাই রায় চৌধুরী, অ্যাডভোকেট সানাউল্লাহ মিয়া প্রমুখ।