কোটা আন্দোলনে বাতাস দিচ্ছে বিএনপি: হাছান

  যুগান্তর রিপোর্ট ০২ জুলাই ২০১৮, ২০:০৫ | অনলাইন সংস্করণ

হাছান
ফাইল ছবি

কোটা আন্দোলন টিকিয়ে রাখতে পেছন থেকে বাতাস দিচ্ছে বিএনপি বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ।

সরকারি চাকরিতে কোটা থাকবে না, প্রধানমন্ত্রী শেখ হাসিনার এমন ঘোষণার পরও আন্দোলনে নামার পেছনে রাজনীতি আছে বলেও মনে করছেন তিনি। সোমবার সকালে জাতীয় প্রেসক্লাবের বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট আয়োজিত আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

হাছান মাহমুদ বলেন, এত দিন পরে কোটা আন্দোলনকারীরা সবর হওয়ার পেছনে রাজনীতি রয়েছে। সামাজিক যোগাযোগমাধ্যমে কোটা আন্দোলনকারীরা আওয়ামী লীগ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিরুদ্ধে বিদ্বেষ ছড়াচ্ছে। সামাজিক যোগাযোগমাধ্যমে তাদের যে বক্তব্যে প্রকাশ পেয়েছে তাতে স্পষ্ট।

তিনি বলেন, একদিকে কোটা বাতিলের আরেক দিকে কোটা বহালের আন্দোলন চলছে। সরকার শুধু একপক্ষের কথা শুনে সিদ্ধান্ত নেবে না। সরকারকে সবার কথা শুনতে হবে।

আওয়ামী লীগের এই নেতা বলেন, বাংলাদেশ রাষ্ট্র সৃষ্টির পর থেকে চাকরিতে কোটা পদ্ধতি চালু হয়। সাড়ে চার দশক ধরে এ পদ্ধতি চালু রয়েছে। সেটা বাতিল করতে হলে কয়েকটি পদ্ধতি অবলম্বন করতে হয়। আমরা কয়েকজন মিলে শাহবাগে আন্দোলন করলাম, কয়েকটা বিশ্ববিদ্যালয়ের সামনে আন্দোলন করলাম। আর সঙ্গে সঙ্গে কোটা বাতিল করে দিল সরকার। সেটা তো হয় না।

হাছান মাহমুদ বলেন, বিএনপি এখন কোটা আন্দোলনকারীদের ঘাড়ে ভর করেছে। এই আন্দোলনে বাতাস দিয়ে রাজনীতিতে টিকে থাকার চেষ্টা করছে দলটি।

তিনি বলেন, ফখরুল সাহেবরা তাদের কাঁধে ভর করে রাজনীতি করার চেষ্টা করবেন আর সরকার সে ফাঁদে পা দেবে সেটা হয় না।

আয়োজক সংগঠনের উপদেষ্টা চিত্তরঞ্জন দাসের সভাপতিত্বে আলোচনা সভায় আরও বক্তব্য রাখেন সাবেক সংসদ সদস্য সারাহ বেগম কবরী, আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ উপকমিটির সদস্য ইদ্রিস মল্লিক, অরুণ সরকার রানা প্রমুখ।

ঘটনাপ্রবাহ : কোটাবিরোধী আন্দোলন ২০১৮

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter