খালেদা জিয়ার মুক্তির দাবিতে চট্টগ্রাম থেকে হেঁটে ঢাকার পথে ৬ যুবক (ভিডিও)

প্রকাশ : ১০ জুলাই ২০১৮, ১৭:৩৮ | অনলাইন সংস্করণ

  যুগান্তর রিপোর্ট

খালেদা জিয়ার মুক্তির দাবিতে চট্টগ্রাম থেকে হেঁটে ঢাকার পথে ৬ যুবক। ছবি: যুগান্তর

কারাবন্দি বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তির দাবিতে চট্টগ্রাম থেকে হেঁটে ঢাকার উদ্দেশে রওনা হয়েছেন ৬ যুবক। বৃহস্পতিবার সকাল ১১টার দিকে চট্টগ্রাম নগরীর বিএনপি কার্যালয় নসিমন থেকে এই পদযাত্রা শুরু করেন তারা। 

এ সময় তাদের বিদায় দেন চট্টগ্রাম মহানগর বিএনপির সভাপতি ডা. শাহাদাত হোসেন, সিনিয়র যুগ্ম সম্পাদক সাইফুল আলম ও ছাত্রদলের কেন্দ্রীয় সহসাধারণ সম্পাদক এইচ এম রাশেদ খান। 

শুরুতে মহানগর ছাত্রদল নেতা শহিদুজ্জামান, আজিমুদ্দিন ও যুদবল নেতা শফিউল আলম হেঁটে রওনা দেন। পরে তাদের সঙ্গে সীতাকুণ্ড ও কুমিল্লা থেকে আরও তিনজন যোগ দেন। তারা ÔWALK FOR JUSTICE FOR THE NATION FOR THE MOTHER’ লেখা ও খালেদা জিয়ার ছবিসংবলিত টি-শার্ট পরে এ পদযাত্রায় অংশ নেন। 

ছাত্রদল নেতা শহিদুজ্জামান যুগান্তরকে জানান, তারা ইতিমধ্যে কুমিল্লার দাউদকান্দি ব্রিজ পার হয়েছেন। পথে শুক্রবার মিরসরাইয়ের বড়দারগারহাটে স্বেচ্ছাসেবক লীগের নেতাকর্মীরা আমাদের বাধা দিয়েছিল। তারা আমাদের গায়ে থাকা টি-শার্ট ছিঁড়েও ফেলে। 

তিনি আরও জানান, ঢাকায় নয়াপল্টনের কেন্দ্রীয় কার্যালয়ে সামনে গিয়ে পদযাত্রা কর্মসূচি শেষ করব। পরে দু’একদিনের মধ্যে আমরা বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার সঙ্গে কারাগারে দেখা করার চেষ্টা করব।