খালেদা জিয়া হাঁটতে পারছেন না, নিচে নামবেন কী করে

প্রকাশ : ১৫ জুলাই ২০১৮, ১০:১৩ | অনলাইন সংস্করণ

  যুগান্তর রিপোর্ট

ছবি- সংগৃহীত

খালেদা জিয়া হাঁটতে পারছেন না। সিঁড়ি বেয়ে নিচে নামবেন কী করে? শারীরিকভাবে অসুস্থ থাকায় তার সঙ্গে দেখা হয়নি বলে জানিয়েছেন খালেদা জিয়ার বোন সেলিমা ইসলাম।

শনিবার বিকালে রাজধানীর নাজিমউদ্দিন রোডের কেন্দ্রীয় কারাগারে খালেদা জিয়ার পরিবারের পাঁচ সদস্য দেখা করতে যান। বিকাল পৌনে ৫টায় তারা কারাগারে প্রবেশ করে সোয়া ৫টা পর্যন্ত ভেতরে অবস্থান করেন।

কারাগার থেকে বের হয়ে খালেদা জিয়ার বড় বোন সেলিমা ইসলাম সাংবাদিকদের বলেন, আগে ওপরে গিয়ে তার (খালেদা জিয়ার) রুমের পাশে করিডোরে দেখা করতাম। কিন্তু আজকে তিনি অসুস্থ জেনে এসেছি, পারমিশনও দেয়া হয়েছে। কিন্তু নামতে পারছেন না। তাদেরও ওপরে যেতে দেয়া হয়নি। তার সঙ্গে সাক্ষাৎ হয়নি। তার স্বাস্থ্যের ব্যাপারে তারা উদ্বিগ্ন।

খালেদা জিয়াকে দেখতে পেরেছেন কিনা জানতে চাইলে তিনি বলেন, খালেদা জিয়া নামতে পারছেন না, তাদেরও ওপরে যেতে দেয়নি। আগে কিন্তু ওপরে যেতে দিত। তারা এর আগে অনেকবার ওপরে গিয়ে তার সঙ্গে সাক্ষাৎ করেছেন। যেহেতু তিনি হাঁটতে পারেন না, তার পায়ে ব্যথা। আজকে তিনি অসুস্থ ছিলেন। জ্বর ছিল। ৩-৪ দিন বেশ জ্বর। এখন বলছে বুকে ব্যথা। সে তো হাঁটতে পারছে না। সে নামবে কী করে?

খালেদা জিয়ার সঙ্গে দেখা করতে কারাগারে যান তার বোন সেলিমা ইসলাম, বোনের স্বামী রফিকুল ইসলাম, তারেক রহমানের স্ত্রীর বড় বোন শারমিন জামান খান, খালেদা জিয়ার ভাগ্নে ডা. মামুন ও ভাগ্নি সাফিয়া ইসলাম।

৮ ফেব্রুয়ারি জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় খালেদা জিয়া ৫ বছরে সাজা নিয়ে কারাগারে বন্দি রয়েছেন। সর্বশেষ ৩০ জুন খালেদা জিয়ার সঙ্গে তার আত্মীয়স্বজনদের সাক্ষাৎ হয়।