বিএনপি নির্বাচনে যেতে চায়: মির্জা ফখরুল

  ঠাকুরগাঁও প্রতিনিধি ১৬ জুলাই ২০১৮, ১৮:০৬ | অনলাইন সংস্করণ

বিএনপি নির্বাচনে যেতে চায়: মির্জা ফখরুল
ছবি: যুগান্তর

আলোচনার মাধ্যমে আগামী জাতীয় সংসদ নির্বাচনকে অর্থবহ করার আহ্বান জানিয়ে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, বিএনপি নির্বাচনে যেতে চায়। গণতন্ত্র পুনরুদ্ধারে নির্বাচন ছাড়া আর কোনো পন্থা নেই। তবে নির্বাচনকালে নিরপেক্ষ ও স্বাধীন নির্বাচন কমিশন গঠনের মাধ্যমে মানুষকে নিরাপদে ভোট দেয়ার অধিকার ফিরিয়ে দিতে হবে।

সোমবার দুপুরে ঠাকুরগাঁও জেলা বিএনপি আয়োজিত শহরের আশ্রমপাড়াস্থ মহল্লার হাওলাদার কমিউনিটি সেন্টারে দলের বর্ধিত সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

ফখরুল বলেন, মাদকবিরোধী অভিযানের নামে সরকার প্রতিদিন মানুষ হত্যা করছে। তাদের হাত এখন রক্তে রাঙা। অগণতান্ত্রিক ও স্বৈরশাসক এই সরকার ক্ষমতার মোহে এক নায়কত্ব বজায় রাখতে চোরাগলিতে হাঁটছে। শুধুমাত্র রাজনৈতিক প্রতিহিংসার শিকার বিএনপির চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়া ও তারেক রহমান। মিথ্যা অভিযোগে বেগম খালেদা জিয়াকে কারাগারে বন্দি রাখা হয়েছে। আর নির্বাসন দেয়া হয়েছে তারেক রহমানকে ।

আওয়ামী লীগের দল ও দেশ পরিচালনা কে করছে, এমন প্রশ্ন তোলেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল। রাজনৈতিক ও দেশের বাইরের কোনো শক্তি দেশ পরিচালিত করছে বলেও এই অভিযোগ করেন তিনি। কোটা সংস্কার আন্দোলনকারীদের সমর্থন জানিয়ে তিনি অবিলম্বে গ্রেফতার হওয়া ছাত্র-শিক্ষকদের মুক্তি দাবি করেন। সরকারবিরোধী জাতীয় ঐক্য খুব শিগগিরই রূপ নিয়ে জাতির সামনে হাজির হবেন বলে জানান তিনি।

জেলা বিএনপির সভাপতি তৈমুর রহমানের সভাপতিত্বে দলের ঠাকুরগাঁও সদর উপজেলা ও রুহিয়া থানা বিএনপির বর্ধিত সভায় আরও বক্তব্য দেন-জেলা বিএনপির সাধারণ সম্পাদক মির্জা ফয়সল আমীন, সহসভাপতি শাহেদ কামাল চৌধুরী ডালিম, আনোয়ার হোসেন লাল, আবদুল হামিদ প্রমুখ।

সেতু ও সড়ক যোগাযোগমন্ত্রী ও আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের এক বক্তব্যের প্রসঙ্গে মির্জা ফখরুল আরও বলেন, আওয়ামী লীগ জনবিচ্ছিন্ন হয়েছে এবং রাজনৈতিকভাবেও দেউলিয়া হয়েছে। ক্ষমতা গেলে তাদের পরিণাম কী হয়, এমন শঙ্কা প্রকাশ করে তিনি বলেন, মানুষ দেখানো নির্বাচন দেয় এই সরকার। তা আবার স্থানীয় সরকারের । পুলিশ ও র‌্যাব দিয়ে কেন্দ্র দখল করে এবং মানুষশূন্য করে ভোট আয়োজন করে, যা খুলনা ও গাজীপুরে দৃশ্যমান হয়েছে। তিনি দলের নেতাকর্মীদের ঐক্য গড়ে আমজনতাকে সঙ্গে নিয়ে গণতান্ত্রিক আন্দোলন সংগ্রামকে বেগবান করার আহ্বান জানান ।

মির্জা ফখরুল সোমবার দুপুরে তার নিজ জেলা ঠাকুরগাঁওয়ে পৌঁছে দলের বর্ধিত সভায় যোগ দেন। সন্ধ্যায় এক মিলাদ মাহফিলে অংশ নিয়ে তিনি তার পৈতৃক বাসভবনে রাতযাপন করবেন। পরদিন সকালে ঢাকার উদ্দেশে রওনা দেবেন বলে দলীয় সূত্র জানায়।

 

 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter