বঙ্গবন্ধুকে নিয়ে কটূক্তি মামলা

খালেদা জিয়ার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানার বিষয়ে আদেশ ২৯ আগস্ট

  যুগান্তর রিপোর্ট ১৬ জুলাই ২০১৮, ২০:৫৪ | অনলাইন সংস্করণ

খালেদা জিয়া
ফাইল ছবি

মানহানি মামলায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানার বিষয়ে আদেশের জন্য আগামী ২৯ আগস্ট দিন ধার্য করেছেন আদালত।

সোমবার ঢাকা মহানগর হাকিম আবু সাঈদের আদালতে খালেদা জিয়ার বিরুদ্ধে এ মামলায় গ্রেফতারি পরোয়ানা জারির আবেদন করেন মামলার বাদী বাংলাদেশ জননেত্রী পরিষদের সভাপতি এবি সিদ্দিকী।

শুনানি শেষে আদালত মামলার তদন্ত কর্মকর্তার দাখিল করা প্রতিবেদন পর্যালোচনা করে এ বিষয়ে আদেশের জন্য ওই দিন ধার্য করেন।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও আওয়ামী লীগ সরকারের উন্নয়নের নামে লুটপাট নিয়ে বিরূপ মন্তব্য করার অভিযোগে মামলাটি দায়ের করা হয়।

মামলার বাদীপক্ষের আইনজীবী আবুল কালাম আজাদ যুগান্তরকে বলেন, গত ৩০ জুন এ মামলায় আদালতে তদন্ত প্রতিবেদন দাখিল করে পুলিশ। মামলার তদন্তে অভিযোগের সত্যতা পাওয়া গেছে। এ জন্য খালেদা জিয়ার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারির আবেদন করা হয়। আদালত আবেদনের ওপর শুনানি নিয়ে গ্রেফতারি পরোয়ানা-সংক্রান্ত আদেশের জন্য পরবর্তী ওই দিন ধার্য করেন।

আদালত সূত্র জানায়, ২০১৬ সালের ৩১ ডিসেম্বর ইঞ্জিনিয়ারিং ইন্সটিটিউটে জাতীয়তাবাদী ছাত্রদলের প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে খালেদা জিয়া বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান দেশের স্বাধীনতা চাননি। চেয়েছেন পাকিস্তানের প্রধানমন্ত্রিত্ব। জেনারেল জিয়াউর রহমান স্বাধীনতার ঘোষণা দেয়ায় এ দেশের জনগণ যুদ্ধে নেমেছিল।

এ অভিযোগে গত বছরের ২৫ জানুয়ারি এবি সিদ্দিক বাদী আদালতে এ মামলাটি দায়ের করেন। এরপর মামলাটি আমলে নিয়ে শাহবাগ থানা পুলিশকে তদন্তের নির্দেশ দেন আদালত।

ঘটনাপ্রবাহ : কারাগারে খালেদা জিয়া

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter