কোটা আন্দোলনে ছাত্রলীগকে বাড়াবাড়ি করতে না করেছেন প্রধানমন্ত্রী : ওবায়দুল কাদের

  যুগান্তর রিপোর্ট ২২ জুলাই ২০১৮, ১৩:৩৪ | অনলাইন সংস্করণ

ওবায়দুল কাদের
ফাইল ছবি

কোটা সংস্কার আন্দোলনে ছাত্রলীগের বাড়াবাড়ির অভিযোগ পাওয়া গেছে বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। তিনি বলেন, শনিবার সোহরাওয়ার্দী উদ্যানে সভাশেষে আমাদের নেত্রী শেখ হাসিনা পরিষ্কারভাবে আমার সামনে ছাত্রলীগের নেতাদের বলেছেন- ছাত্রলীগের নামে যেন কোনো বাড়াবাড়ির অভিযোগ তিনি না পান।

এ ব্যাপারে ছাত্রলীগে সুস্পষ্টভাবে সতর্ক করা হয়েছে বলেও জানিয়েছে তিনি।

রোববার সচিবালয়ে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের সংবাদ সম্মেলনে এ কথা বলেন।

তিনি বলেন, নির্বাচন নিয়ে বিএনপির সঙ্গে কোনো ধরনের সংলাপ হবে না। দেশে এমন কোনো পরিস্থিতি তৈরি হয়নি যে সংলাপ করতে হবে।

খালেদা জিয়াকে ছাড়া নির্বাচনে না গিয়ে তা প্রতিহত করতে বিএনপির ঘোষণাকে ষড়যন্ত্র হিসেবে আখ্যায়িত করেছেন ওবায়দুল কাদের।

তিনি বলেন, এটি তাদের নতুন ষড়যন্ত্র। বিএনপি এতদিন বলেছে- খালেদা জিয়া ছাড়া নির্বাচনে যাবে না। এখন এক কাঠি বাড়িয়ে বলছে- নির্বাচন তারা প্রতিহত করবে। আমরা জনগণকে নিয়ে তাদের ষড়যন্ত্র প্রতিহত করব।

খালেদা জিয়ার মুক্তিসহ চারটি শর্তপূরণ হলে আগামী নির্বাচন হতে পারে- বিএনপিপন্থী বুদ্ধিজীবী ড. এমাজউদ্দীন আহমদের এমন বক্তব্যের পরিপ্রেক্ষিতে ওবায়দুল কাদের বলেন, দেশে কোনো শর্তযুক্ত নির্বাচন করা সম্ভব নয়, সংবিধান অনুযায়ী অনুষ্ঠিত হবে আগামী নির্বাচন।

বিএনপিকে কর্মসূচিতে বাধা দেয়া হচ্ছে বলে দলটির অভিযোগের বিষয়ে আওয়ামী এ নেতা আরও বলেন, বিভিন্ন রাজনৈতিক দল সভা-সমাবেশ করছে, আগামীতেও রাজনৈতিক দলগুলো সভা-সমাবেশ করবে। এ ব্যাপারে কেউ অনুমতি চাইলে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়ার জন্য স্বরাষ্ট্র মন্ত্রণালয়সহ সংশ্লিষ্টদের বলা হয়েছে।

ঘটনাপ্রবাহ : কোটাবিরোধী আন্দোলন ২০১৮

 

 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter