বেশি বাড়াবাড়ি করলে হাত কেটে ফেলা হবে: পুলিশকে রব

  রংপুর ব্যুরো ২৪ জুলাই ২০১৮, ২১:৪৪ | অনলাইন সংস্করণ

যুক্তফ্রন্টের গণসমাবেশে বক্তব্য দেন সাবেক মন্ত্রী আ স ম আবদুর রব
যুক্তফ্রন্টের গণসমাবেশে বক্তব্য দেন সাবেক মন্ত্রী আ স ম আবদুর রব। ছবি: যুগান্তর

গণসমাবেশের মাইক বন্ধের প্রতিবাদে পুলিশ প্রশাসনকে হুশিয়ারি করে জেএসডির সভাপতি সাবেক মন্ত্রী আ স ম আবদুর রব বলেছেন, বেশি বাড়াবাড়ি করলে হাত কেটে ফেলা হবে। আমি ও বঙ্গবন্ধু না থাকলে আপনাদের চাকরি হতো না। আমার সমাবেশের মাইক বন্ধ করতে হলে প্রধানমন্ত্রী ও সেতুমন্ত্রীর কাছে অনুমতি নিয়ে আসবেন।

মঙ্গলবার বিকালে রংপুর টাউন হলে জাতীয় সমাজতান্ত্রিক দল (জেএসডি) আয়োজিত আইনের শাসন ও গণতন্ত্র প্রতিষ্ঠার দাবিতে তৃতীয় রাজনৈতিক শক্তি গড়ে তোলার লক্ষ্যে যুক্তফ্রন্টের গণসমাবেশে প্রধান বক্তার বক্তব্যে তিনি এসব কথা বলেন।

রব বলেন, ৯৬ সালে আওয়ামী লীগকে সমর্থন না জানালে শেখ হাসিনা প্রধানমন্ত্রী হতে পারতেন না। ১৯৭১ সালের ২ মার্চ স্বাধীনতার পতাকা উত্তোলন না করলে দেশ স্বাধীন হতো না। আজ আ স ম রবের সমাবেশের মাইক বন্ধ করতে আসেন কোন সাহসে।

এ সময় স্থানীয় পুলিশ প্রশাসনের প্রতি হুশিয়ারি উচ্চারণ করে রব বলেন, মাইকের তার ছেঁড়ার কারণে একদিন আপনাদেরও জবাবদিহি করতে হবে।

দেশে এখন সর্বত্র অরাজকতা চলছে উল্লেখ করে রব বলেন, বাংলাদেশ এখন বিপদগ্রস্ত। ব্যাংক চুরি, স্বর্ণ চুরি, কয়লা চুরি। ঘরে থাকলে খুন, বাইরে থাকলে গুম। বাংলাদেশটাই চুরি হয়ে যায় কিনা সন্দেহ।

রব বলেন, দেশের মানুষের ভোটাধিকার নেই। মরা মানুষেরও ভোট দেয়া হয়।

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার প্রসঙ্গে রব বলেন, অন্যায় করলে তার বিচার হোক-এটা আমরাও চাই। কিন্তু জামিন পাওয়ার অধিকার সবার আছে। জনগণের শক্তির ওপর কোনো কিছু নেই। তিনবারের প্রধানমন্ত্রী খালেদা জিয়ার জামিন নিয়ে যে নাটক করছেন, জনগণ না চাইলে তাকে আটকে রাখতে পারবেন না।

তিনি বলেন, জেএসডি জন্মের পর থেকে সকল অন্যায়-অবিচার, জুলুম-নির্যাতনের বিরুদ্ধে লড়াই করছে। অতীত ও বর্তমান কোনো স্বৈরাচারকে আমরা ক্ষমতায় দেখতে চাই না।

শুধু রাজনৈতিক নেতারা ঐক্যবদ্ধ হলে চলবে না, জাতিকে ঐক্যবদ্ধ করে সব স্বৈরাচারের বিরুদ্ধে লড়াই শুরু করার আহ্বান জানিয়ে আ স ম রব বলেন, যুক্তফ্রন্ট ক্ষমতায় গেলে খুন, গুম, অপহরণ, ধর্ষণ বন্ধ হবে। দেশে আইনের শাসন প্রতিষ্ঠিত হবে। লুটপাট, দুর্নীতি হবে না।

ক্ষমতায় আসার আগে বর্তমান সরকারের ১০ টাকা কেজি দরে চাল ও ঘরে ঘরে চাকরি দেবার প্রতিশ্রুতি পূরণ না হওয়ায় এর কঠোর সমালোচনা করেন তিনি।

আগামী নির্বাচনে প্রতিটি ভোটকেন্দ্র পাহারা দিতে সবাইকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানান রব।

জেএসডি রংপুর জেলার সভাপতি আমিন উদ্দিন বিএসসির সভাপতিত্বে সমাবেশে আরও বক্তব্য দেন গণস্বাস্থ্যের প্রতিষ্ঠাতা ও ট্রাস্টি জাফরুল্লাহ চৌধুরী ও জেএসডির কেন্দ্রীয় সহসভাপতি অ্যাডভোকেড আবদুল হাইসহ বিভাগের বিভিন্ন জেলার নেতারা।

 

 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter