নিহত দিয়ার বাসায় গেলেন মির্জা ফখরুল

প্রকাশ : ০৩ আগস্ট ২০১৮, ১২:২৭ | অনলাইন সংস্করণ

  যুগান্তর রিপোর্ট

নিহত দিয়ার বাসায় দিয়ার বাবা-মা এর সঙ্গে কথা বলছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ও সঙ্গে অন্যান্য নেতৃবৃন্দ। ছবি: যুগান্তর

রাজধানীর বিমানবন্দর সড়কে বাসচাপায় নিহত শিক্ষার্থী দিয়া খানম মীমের বাসায় তার পরিবারকে সান্ত্বনা জানাতে গেলেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

বৃহস্পতিবার রাত সাড়ে ৯টা দিকে মহাখালীতে দিয়ার বাবা জাহাঙ্গীর ফকিরের বাসায় যান তিনি।

এ সময় তার সঙ্গে বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী, ভাইস চেয়ারম্যান মেজর জেনারেল (অব.) রুহুল আলম চৌধুরী ও প্রচার সম্পাদক শহীদউদ্দিন চৌধুরী এ্যানী, কেন্দ্রীয় নেতা ফরহাদ হোসেন আজাদ ও বনানী থানার সভাপতি আবুল কালাম আজাদ উপস্থিত ছিলেন।
 
বিএনপি চেয়ারপারসনের মিডিয়া উইংয়ের সদস্য শামসুদ্দীন দিদার বিষয়টি নিশ্চিত করেছেন।

শামসুদ্দীন দিদার জানান, দিয়ার বাসায় বিএনপি মহাসচিবসহ অন্যরা প্রায় ২০ মিনিট অবস্থান করেন। এবং তিনি দিয়ার বাবা-মা, ভাইবোনের সঙ্গে কথা বলেন। মির্জা ফখরুল দিয়ার পরিবারকে দলের চেয়ারপারসন খালেদা জিয়া ও ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের শোক এবং সমবেদনার কথা জানান।

বিএনপি মহাসচিব সাংবাদিকদের বলেন,  কারাগারে দেশনেত্রী খালেদা জিয়া এ মর্মান্তিক নির্মম ঘটনার খবর জেনে উদ্বেগ প্রকাশ করেছেন। তিনি জেল থেকে খোঁজখবর নিচ্ছেন।

এ ব্যাপারে দিয়ার বাবা জাহাঙ্গীর ফকির জানান, ‘কয়েকজন নেতাসহ মির্জা ফখরুল ইসলাম বাসায় এসে আমাদের সান্ত্বনা দিয়েছেন। প্রথমে আমি বাসায় ছিলাম না। তাদের আসার খবর শুনে বাসায় ফিরে দেখা করি। ফখরুল সাহেব বলেছেন, সন্তান তো ফেরত দিতে পারব না। কিন্তু আমরা বিএনপির পক্ষ থেকে সবসময় আপনাদের পাশে আছি।’