শাহবাগে শিক্ষার্থীদের আন্দোলনে ছাত্রলীগের সংহতি

প্রকাশ : ০৪ আগস্ট ২০১৮, ১৬:০৪ | অনলাইন সংস্করণ

  যুগান্তর রিপোর্ট

শাহবাগে শিক্ষার্থীদের আন্দোলনে ছাত্রলীগের সংহতি। ছবি: সংগৃহীত

বিমানবন্দর সড়কে দুই শিক্ষার্থী নিহত হওয়ার প্রতিবাদে শিক্ষার্থীদের আন্দোলনে সংহতি জানিয়েছে ছাত্রলীগ। শনিবার সকাল সাড়ে ১১টার দিকে ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের একটি দল শাহবাগে এসে আন্দোলনরত শিক্ষার্থীদের সঙ্গে সংহতি জানায়।

একই সঙ্গে বহিরাগতদের দ্বারা বিভ্রান্ত না হওয়ার জন্য শিক্ষার্থীদের পরামর্শ দিয়েছে তারা।

সকাল ৯টার পর থেকে বেশ কয়েকটি কলেজ ও বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা শাহবাগ মোড়ে এসে জড়ো হয়। তারা ‘নিরাপদ সড়ক চাই’, ‘উই ওয়ান্ট জাস্টিস’ স্লোগান দিতে থাকে।

পাশাপাশি শিক্ষার্থীরা ছোট ছোট দলে বিভক্ত হয়ে বিভিন্ন দিক থেকে আসা শাহবাগ মোড়ের যানবাহনগুলোর কাগজপত্র ও চালকের লাইসেন্স পরীক্ষা করতে থাকে।

সাড়ে ১১টার দিকে সদ্য নির্বাচিত ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি সঞ্জিত চন্দ্র দাস ও সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেনের নেতৃত্বে একটি দল সেখানে আসে। শিক্ষার্থীদের আন্দোলনে সংহতি জানিয়ে তাদের কোনো বহিরাগতদের দ্বারা বিভ্রান্ত না হওয়ার পরামর্শ দেন নেতারা। এ সময় আন্দোলনকারী শিক্ষার্থীদের চিপস দেয়া হয়। 

পরে ঢাবি ছাত্রলীগের সভাপতি সঞ্জিত চন্দ্র দাস সাংবাদিকদের  বলেন, আন্দোলনরত শিক্ষার্থীরা যাতে মিস গাইডেড না হয় সেজন্য তাদেরকে বোঝানোর জন্য মাননীয় প্রধানমন্ত্রী আমাদের নির্দেশনা দিয়েছেন। শিক্ষার্থীদের সঙ্গে আমরা কথা বলেছি। ওরা আমাদের অভিনন্দন জানিয়েছে।