অরাজনৈতিক আন্দোলনে বল প্রয়োগ গ্রহণযোগ্য নয়: ড. কামাল

প্রকাশ : ০৫ আগস্ট ২০১৮, ১৮:৪৮ | অনলাইন সংস্করণ

  যুগান্তর রিপোর্ট

ড. কামাল হোসেন। ফাইল ছবি

জাতীয় ঐক্য প্রক্রিয়ার আহ্বায়ক ড. কামাল হোসেন ও সদস্য সচিব আ ব ম মোস্তাফা আমীন বলেছেন, কোনো মহল থেকে ছাত্র-ছাত্রীদের চলমান অরাজনৈতিক আন্দোলন ও ভূমিকাকে ভিন্নখাতে প্রবাহিত করার প্রচেষ্টাসহ বলপ্রয়োগ কোনোভাবেই গ্রহণযোগ্য নয়।

রোববার এক বিবৃতিতে তারা এ মন্তব্য করেন।

বিবৃতিতে তারা বলেন, ছাত্রদের যেসব দাবি তাৎক্ষণিক মেনে নেয়া সম্ভব তা মেনে নিয়ে এবং যেসব দাবি বাস্তবায়নে কিছুটা সময় প্রয়োজন তার সুস্পষ্ট ঘোষণা ও অঙ্গীকার করে অনতিবিলম্বে তা বাস্তবায়ন করার আন্তরিক উদ্যোগ গ্রহণ করতে হবে।

বিবৃতিতে জাতীয় ঐক্য প্রক্রিয়ার পক্ষ থেকে তারা বলেন, সম্প্রতি গাড়িচালকের বেপরোয়া প্রতিযোগিতার ফলে দুই ছাত্র-ছাত্রী নিহত ও অনেক আহত হওয়ার ঘটনাকে কেন্দ্র করে কোমলমতি ছাত্র-ছাত্রীরা বিক্ষুদ্ধ হয়ে ‘নিরাপদ সড়ক চাই” দাবির ভিত্তিতে আন্দোলন করছে। 

বিবৃতিতে তারা আরও বলেন, ৯ দফা দাবির ভিত্তিতে ছাত্রদের যৌক্তিক আন্দোলন দেশব্যাপী ছড়িয়ে পড়েছে। ছাত্ররা ঢাকা মহানগরের রাস্তায় রাস্তায় নেমে সম্পূর্ণ শান্তিপূর্ণ ও সুশৃংখলভাবে যানবাহন নিয়ন্ত্রণ ও কাগজপত্র পরীক্ষার মাধ্যমে সমগ্র দেশবাসীর দৃষ্টি আকর্ষণ করেছে। সর্বমহল থেকে ছাত্রদের এ ভূমিকা প্রশংসিত হচ্ছে।

এ অবস্থায় ছাত্রদের যুক্তিসংগত দাবিগুলো মেনে নিতে সরকারের প্রতি আহ্বান জানিয়ে  ‘‘নিরাপদ সড়ক চাই” আন্দোলনের সাফল্য কামনাও করা হয় ঐক্য প্রক্রিয়ার পক্ষ থেকে।