‘আন্দোলনের বিজয়কে ছিনিয়ে নিতে রাজনৈতিক দুর্বৃত্তরা মাঠে নেমেছে’

  যুগান্তর রিপোর্ট ০৫ আগস্ট ২০১৮, ১৯:০৮ | অনলাইন সংস্করণ

‘আন্দোলনের বিজয়কে ছিনিয়ে নিতে রাজনৈতিক দুর্বৃত্তরা মাঠে নেমেছে’
ওয়ার্কার্স পার্টির সভাপতি ও সমাজকল্যাণ মন্ত্রী রাশেদ খান মেনন। ফাইল ছবি

ওয়ার্কার্স পার্টির সভাপতি ও সমাজকল্যাণ মন্ত্রী রাশেদ খান মেনন বলেছেন, নিরাপদ সড়কের দাবিতে ছাত্র-ছাত্রীদের আন্দোলনের বিজয় ছিনিয়ে নিতে রাজনৈতিক দুর্বৃত্তরা মাঠে নেমেছে। তারা বিভিন্ন গুজব ছড়িয়ে ছাত্রদেরকে পথভ্রান্ত করতে চেষ্টা করছে।

মেনন বলেন, গণপরিবহনে যে নৈরাজ্য বিরাজ করছিল কিশোর ছাত্ররা গত কয়দিন ধরে চোখে আঙুল দিয়ে দেখিয়ে দিয়েছে। তারা এটাও দেখিয়েছে যে, রাস্তায় শৃংখলা ফিরিয়ে আনা সম্ভব এবং এটা নির্ভর করে যদি আমরা আইনের যথাযোগ্য প্রয়োগ করি।

তিনি আরও বলেন, ছাত্রদের এই আন্দোলন ছিল অনন্য, কিন্তু এই সাফল্য ধরে রাখতে এখন সময় হয়েছে তাদের ফিরে যাওয়ার। কারণ তাদের এই বিজয়কে ছিনিয়ে নিতে রাজনৈতিক দুর্বৃত্তরা ইতিমধ্যে মাঠে নেমেছে। তারা হত্যা ও ধর্ষণের গুজব ছড়িয়ে এসব ছাত্রদেরকে পথভ্রান্ত করতে চেষ্টা করছে।

রোববার রাজধানীর মিন্টু রোডের বাসভবনে শান্তিবাগ স্কুল অ্যান্ড কলেজ ম্যানেজিং কমিটি ও শিক্ষক-শিক্ষার্থীদের সভায় রাশেদ খান মেনন এসব কথা বলেন।

সভায় সভাপতিত্ব করেন সাবেক কমিশনার ও শান্তিবাগ স্কুল অ্যান্ড কলেজ ম্যানেজিং কমিটির সভাপতি শেখ সেকেন্দার আলী। রাশেদ খান মেনন বলেন, আওয়ামী লীগ কার্যালয়ে আক্রমণ করেছে সেই রাজনৈতিক দুর্বৃত্তরা যেটা বিএনপি-জামায়াত নামে পরিচিত। এখন এই ছাত্রদের আন্দোলনের সাফল্যের স্বার্থেই তাদেরকে শিক্ষালয়ে ফিরে যেতে হবে। শিক্ষক-অভিভাবকদের এক্ষেত্রে দায়িত্ব রয়েছে। আমি এই দায়িত্ব পালনের জন্য আজকে উপস্থিত শিক্ষক-অভিভাবকদের আহ্বান জানাচ্ছি।

ঘটনাপ্রবাহ : বিমানবন্দর সড়কে দুই শিক্ষার্থীর মৃত্যু

 

 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter