ষড়যন্ত্র এখনও থেমে নেই: স্বরাষ্ট্রমন্ত্রী

  চট্টগ্রাম ব্যুরো ১২ আগস্ট ২০১৮, ২১:২৪ | অনলাইন সংস্করণ

জাতীয় শোক দিবস উদযাপন উপলক্ষে চট্টগ্রামে এক সভায় বক্তব্য দেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, ‘১৫ আগস্ট কেন হলো, কীভাবে হলো, কারা করল? সবই আপনাদের জানা। দেশীয় ও আন্তর্জাতিক চক্রান্তে ১৫ আগস্টের সৃষ্টি। আন্তর্জাতিক চক্রান্ত এখনও থেমে নেই। দেশীয় ঘাতকদের নিয়ে তারা এখনও ষড়যন্ত্র করছে।

রোববার দুপুরে জাতীয় শোক দিবস উদযাপন উপলক্ষে দক্ষিণ জেলা আওয়ামী লীগের উদ্যোগে নগরীর জিইসি কনভেনশন সেন্টারে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ‘১৫ আগস্টে জাতির পিতা ও বঙ্গমাতাসহ সেদিন সেখানে যারা উপস্থিত ছিলেন আমরা সবাইকে হারিয়েছি। এরপর আমাদেরকে ২১টি বছর অপেক্ষা করতে হয়েছে। এ সময় আমরা দেখেছি যুদ্ধাপরাধীদের গাড়িতে জাতীয় পতাকা উড়তে। দুর্নীতির দেশ। পাঁচ পাঁচবার চ্যাম্পিয়ন দুর্নীতির দেশ বাংলাদেশ। খাদ্য ঘাটতির দেশ, বিদ্যুৎ ঘাটতির দেশ, শিক্ষার ঘাটতির দেশ, অরাজকতার দেশ, বিশৃঙ্খলার দেশ, জঙ্গির দেশ।’

তিনি বলেন, বঙ্গবন্ধুর অবর্তমানে বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা জননেত্রী শেখ হাসিনার নেতৃত্ব বাংলাদেশের মানুষকে একত্র করেছে। একের পর এক বঙ্গবন্ধুর স্বপ্ন তিনি সফলতার সঙ্গে বাস্তবায়ন করছেন। সেই দুর্নীতিগ্রস্ত দেশকে আলোকিত বাংলাদেশ করা সম্ভব হয়েছে। বাংলাদেশ দুর্নীতির দেশ থেকে আজ সফল বাংলাদেশ। খাদ্য ঘাটতির দেশ আজ খাদ্য উদ্বৃত্তের দেশ।

আসাদুজ্জামান খান কামাল বলেন, বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যার পর বিদেশিদের কাছে আমরা প্রশ্নের সম্মুখীন হয়েছি- ‘তোমরা তো সে জাতি যে তোমরা তোমাদের জাতির পিতাকে হত্যা করেছ।’

তিনি বলেন, দেশে চলমান উন্নতির ধারা যদি ধরে রাখতে হয়, তাহলে বঙ্গবন্ধুর কন্যা শেখ হাসিনার বিকল্প আর কিছুই নেই। শোক দিবসে আমরা এটাই ওয়াদা করব- যে যেখানে আছি সবাই মিলে আমরা হৃদয়ে যে বাংলাদেশ ধারণ করি সে বাংলাদেশের স্বপ্ন আমরা যারা বাস্তবায়ন করব শেখ হাসিনার নেতৃত্বে। কারণ শেখ হাসিনার বিকল্প আর কিছুই নেই। নৌকার বিকল্প আর কিছুই নেই।

সভায় স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী যখন ডাক দিলেন ঘুরে দাঁড়ানোর জন্য তখন পেশাজীবী, শ্রমিক, কৃষক, শিক্ষক-জনতা, আলেম-ওলমা, ইমাম সারা বাংলাদেশের মানুষ ঘুরে দাঁড়িয়েছিলেন। প্রমাণ করে দিয়েছেন বাংলাদেশের মানুষ শান্তিপ্রিয়। তারা জঙ্গিদের আশ্রয়-প্রশ্রয় দেয় না। যারা জঙ্গিদের কোনো রকম সহযোগিতা করে না।

তিনি আরও বলেন, এমনকি জঙ্গিদের আত্মীয়স্বজন তার লাশটি নিয়ে শেষ কার্যসম্পাদক করেননি। ঘৃণায়, ক্ষোভে বলে দিয়েছে এগুলো আমাদের নয়। এই হলো বাংলাদেশ। এই হলো বাংলাদেশের মানুষ। সে জন্যই আজকে আমরা এগিয়ে গিয়েছি। আমাদের টার্গেট ২০২০ এর মধ্যে মাথাপিছু আয় ৩ হাজার ডলার করা।

এ সময় আগামী নির্বাচনে একত্র হয়ে নৌকা মার্কাকে জয়যুক্ত করার আহ্বান জানান স্বরাষ্ট্রমন্ত্রী।

দক্ষিণ জেলা আওয়ামী লীগের সভাপতি মোছলেম উদ্দিন আহমেদের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মফিজুর রহমানের সঞ্চালনায় সভায় ভূমি প্রতিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদ, নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন, কেন্দ্রিয় আওয়ামী লীগের উপপ্রচার ও প্রকাশনা সম্পাদক আমিনুল ইসলাম আমিন, উপদফতর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া প্রমুখ বক্তব্য দেন।

 

 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter