যুক্তফ্রন্ট ও গণফোরামের জাতীয় ঐক্য গড়ার সিদ্ধান্ত

  যুগান্তর রিপোর্ট ২০ আগস্ট ২০১৮, ০০:১১ | অনলাইন সংস্করণ

ডা. কামাল ও ডা. বদরুদ্দোজা
ছবি: সংগৃহীত

সরকার বিরোধী জাতীয় ঐক্য গড়ে তোলার সিদ্ধান্তে একমত পোষণ করেছে সাবেক রাষ্ট্রপতি ও বিকল্পধারা বাংলাদেশের প্রেসিডেন্ট অধ্যাপক ডা. একিউএম বদরুদ্দোজা চৌধুরীর নেতৃত্বাধীন যুক্তফ্রন্টের শরীক তিন দল ও বিশিষ্ট আইনজীবী ড. কামাল হোসেনের নেতৃত্বাধীন গণফোরাম।

সোমবার রাতে বিকল্পধারা বাংলাদেশের মহাসচিব মেজর (অব.) আব্দুল মান্নানের গুলশানের বাসভবনে অনুষ্ঠিত চার দলের শীর্ষ নেতাদের বৈঠকে এ সিদ্ধান্ত হয়।

বৈঠকে জাতীয় ঐক্য গড়ে তুলতে অভিন্ন কর্মসূচি প্রণয়ন এবং ঈদের পর সংবাদ সম্মেলনের মাধ্যমে তা দেশবাসীর সামনে উপস্থাপনেরও সিদ্ধান্ত হয়।

অধ্যাপক ডা. একিউএম বদরুদ্দোজা চৌধুরী ও ড. কামাল হোসেন ছাড়াও যুক্তফ্রন্টের শরীক জাতীয় সমাজতান্ত্রিক দলের- জেএসডি সভাপতি আসম আব্দুর রব, সাধারণ সম্পাদক আব্দুল মালেক রতন, নাগরিক ঐক্যের আহবায়ক মাহমুদুর রহমান মান্না, গণফোরামের নির্বাহী সভাপতি অ্যাডভোকেট সুব্রত চৌধুরী, বিকল্পধারা বাংলাদেশের যুগ্ম মহাসচিব মাহী বি চৌধুরী বৈঠকে উপস্থিত ছিলেন।

রাত সাড়ে ৮ টা থেকে সোয়া ১০ টা পর্যন্ত অনুষ্ঠিত এ বৈঠকে আগামী ২২ সেপ্টেম্বর রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে ড. কামাল হোসেন আহুত মহাসমাবেশে যুক্তফ্রন্ট নেতাদের উপস্থিতির বিষয়টিও নিশ্চিত করা হয়।

বৈঠক শেষে জেএসডি সাধারণ সম্পাদক আব্দুল মালেক রতন যুগান্তরকে বলেন, দেশে আইনের শাসন ও গনতন্ত্র প্রতিষ্ঠার পাশাপাশি সবদলের অংশগ্রহণে একটি অবাধ, সুষ্ঠু, নিরপেক্ষ, গ্রহণযোগ্য এবং বিশ্বাসযোগ্য নির্বাচন আদায়ের দাবিতে যুক্তফ্রন্ট এবং গণফোরাম মিলে সরকার বিরোধী জাতীয় ঐক্য গড়ে তোলার বিষয়ে সিদ্ধান্ত হয়।

এর আগে একটি অভিন্ন কর্মসূচি প্রণয়ন করা হবে। এই কর্মসূচি সংবাদ সম্মেলনের মাধ্যমে দেশবাসীকে অবহিত করা হবে।

 

 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter