নির্বাচন বানচালের ক্ষমতা নেই বিএনপি-জামায়াতের: বাণিজ্যমন্ত্রী

প্রকাশ : ২০ আগস্ট ২০১৮, ২০:১০ | অনলাইন সংস্করণ

  ভোলা প্রতিনিধি

বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ বলেছেন, খালেদা জিয়া মুক্তি পাবে কী না, এটা আদালতের ব্যাপার। তিনি দুর্নীতি মামলায় কারাগারে আছেন। তবে বিএনপি ও জায়ামাতের এমন কোনো ক্ষমতা নেই যাতে নির্বাচন বানচাল করতে পারে। বিএনপি নির্বাচনে আসুক না আসুক এর জন্য নির্বাচন থেমে থাকবে না।

সোমবার দুপুরে ভোলার উত্তর দিঘলদী সরকারি প্রাইমারি স্কুল মাঠে আওয়ামী লীগ আয়োজিত জাতীয় শোক দিবসের সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

এই সমাবেশ থেকে আগামী নির্বাচনের জন্য দলীয় কার্যক্রম শুরু হয়েছে বলে ঘোষণা দেন বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ।

বিএনপিকে উদ্দেশ করে তিনি বলেন, ওদের আন্দোলন করার ক্ষমতা নেই। আগামী নির্বাচনকালে বর্তমান সরকারই ক্ষমতায় থেকে রুটিন ওয়ার্ক করবে। আর নির্বাচন পরিচালনা করবে নির্বাচন কমিশন। বিএনপি নির্বাচনে না এলে ২০১৪ সালের মতো নির্বাচন থেমে থাকবে না। নির্বাচন হবে সংবিধান অনুযায়ী।

তোফায়েল আহমেদ বলেন, খালেদা জিয়া যদি নির্বাচনে না আসেন, তা হবে আত্মহত্যার শামিল। বিএনপি নামের এ দলটিকে আর কোথাও দেখা যাবে না। অস্তিত্বহীন দলে পরিণত হবে বিএনপি।

স্থানীয়দের উদ্দেশে তিনি বলেন, বিএনপি যদি আবার ক্ষমতায় আসে, ওরা লক্ষাধিক মানুষকে হত্যা করবে। ২০০১ সালের চেয়ে ভয়াবহ ধংসযজ্ঞ চালাবে। মা-বোনদের ইজ্জত লুণ্ঠন করবে। এ সময় মন্ত্রী ২০০১ সালের নির্বাচনের পর ভোলার লালমোহন উপজেলার লর্ডহার্ডিন্স ইউনিয়নসহ জেলার বিভিন্ন স্থানে নারকীয় নির্যাতনের কথা তুলে ধরেন।

ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি খোরশেদ আলমের সভাপতিত্বে এ সময় আরও বক্তব্য রাখার পাশপাশি মঞ্চে উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান উপজেলা আওয়ামী লীগ সভাপতি মোশারেফ হোসেন, জেলা আওয়ামী লীগ যুগ্ম সম্পাদক জহুরুল ইসলাম নকিব, জেলা আওয়ামী লীগ সাংগঠনিক সম্পাদক মইনুল হোসেন বিপ্লব, উপজেলা ভাইস চেয়ারম্যান মো. ইউনুছ, উপজেলা আওয়ামী লীগ সাংগঠনিক সম্পাদক আজিজুল ইসলাম,  ইউপি চেয়ারম্যান লিয়াকত হোসেন মনসুর প্রমুখ।