দেশবাসীকে সজাগ থাকতে বলেছেন খালেদা জিয়া

  যুগান্তর রিপোর্ট ২৫ আগস্ট ২০১৮, ১৯:১৬ | অনলাইন সংস্করণ

দেশবাসীকে সজাগ থাকতে বলেছেন খালেদা জিয়া
বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া। ফাইল ছবি

শারীরিকভাবে অসুস্থ থাকলেও বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মনোবল অত্যন্ত শক্ত আছে বলে জানিয়েছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

শনিবার বিকালে কারাগারে এক ঘণ্টা সাক্ষাৎ শেষে কারাফটকের সামনে সাংবাদিকদের এ কথা জানান তিনি।

মির্জা ফখরুল বলেন, ম্যাডাম শারীরিক দিক দিয়ে অসুস্থ আছেন। বেশ অসুস্থ। আমি আগে তাকে দেখেছি, তার চাইতে অবস্থা এখন ভালো নয়। আমার কাছে মনে হয়েছে তিনি ব্যথায় খুব কষ্ট পাচ্ছেন। তবে ম্যাডামের মনোবল অত্যন্ত শক্ত আছে। উনি দেশবাসীকে মনোবল দৃঢ় রাখতে বলেছেন।

জনগণের উদ্দেশে খালেদা জিয়ার কোনো বার্তা আছে কিনা- এমন প্রশ্নে বিএনপি মহাসচিব বলেন, দেশবাসীর উদ্দেশে ম্যাডাম বলেছেন- তারা যেন সজাগ থাকে, সচেতন থাকে। গণতন্ত্রের জন্য যে সংগ্রাম চলছে সেই সংগ্রাম যেন অব্যাহত রাখে তারা।

কারা কর্তৃপক্ষের অনুমতি নিয়ে বিকাল ৪টার দিকে কারাগারে প্রবেশ করে বিকাল ৫টার দিকে বেরিয়ে আসেন মির্জা ফখরুল ইসলাম।

দুপুরের দিকে কারা কর্তৃপক্ষের কাছ থেকে চেয়ারপারসনের একান্ত সচিব আবদুস সাত্তারের মাধ্যমে মির্জা ফখরুল ইসলাম আলমগীরের সাক্ষাতের বিষয়টি জানানো হয়।

এরপর মহাসচিব বিষয়টি নিয়ে লন্ডনে দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও স্থায়ী কমিটির সদস্যদের সঙ্গে আলোচনা করেন। এরপর ভারপ্রাপ্ত চেয়ারম্যানের নির্দেশ ও স্থায়ী কমিটির সদস্যদের পরামর্শক্রমের একাই সাক্ষাতের জন্য কারাগারে যান ফখরুল।

জানা গেছে, প্রথমে তাকে কারাগারের ভেতরে অতিথিকক্ষে নিয়ে বসানো হয়। মির্জা ফখরুলের সঙ্গে আলাপ করে জানা গেছে, দীর্ঘদিন পর প্রথম সাক্ষাতে অসুস্থ দলের চেয়ারপারসনকে দেখে আবেগপ্রবণ অবস্থায় সালাম ও কুশল বিনিময় করেন বিএনপি মহাসচিব।

ফখরুল বলেন, আমি ম্যাডামকে এভাবে দেখব চিন্তাই করতে পারিনি। এটা আমার জন্য বেদনার। ঈদের দিন বাসার খাবারের প্রতীক্ষায় তিনি দীর্ঘ সময় কোনো খাবার খাননি। পরে আইজি প্রিজনের অনুরোধে সন্ধ্যায় খাবার খেয়েছেন।

সাংগঠনিক বিষয়ে কোনো আলোচনা হয়েছে কিনা সাংবাদিকদের এ প্রশ্নে মির্জা ফখরুল বলেন, সাংগঠনিক বা রাজনৈতিক বিষয়ে কোনো আলোচনা হয়নি। তিনি সবার কাছে দোয়া চেয়েছেন। তিনি আপনাদের (গণমাধ্যম) মাধ্যমে দেশবাসীর কাছে দোয়া চেয়েছেন।

বিএনপি মহাসচিব জানান, দলের চেয়ারপারসনের সাক্ষাতের বিষয়টি স্থায়ী কমিটির সদস্যদের অবহিত করতে রাতে গুলশানের কার্যালয়ের নেতাদের বৈঠক রয়েছে।

কারাগার থেকে বেরিয়ে আসার পর সাংবাদিকদের সঙ্গে কথা বলার সময় বিএনপি চেয়ারপারসনের প্রেস উইংয়ের সদস্য শায়রুল কবির খান উপস্থিত ছিলেন।

এর আগে বুধবার ঈদুল আজহার নামাজ শেষে দুপুর সাড়ে ১২টায় নাজিম উদ্দিন রোডের পুরনো কারাগারে গিয়েছিলেন মির্জা ফখরুল। কিন্তু ওইদিন তাকে কারাগারে প্রবেশ করতে দেয়া হয়নি।

সে সময় মির্জা ফখরুলের সঙ্গে ছিলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, নজরুল ইসলাম খান, মির্জা আব্বাস, ভাইস চেয়ারম্যান আবদুল আউয়াল মিন্টু, চেয়ারপারসনের উপদেষ্টা আমান উল্লাহ আমান ও মহিলা দলের সভাপতি আফরোজা আব্বাস।

তবে ওইদিন বিকালে খালেদা জিয়ার সঙ্গে দেখা করেন পরিবারের সদস্যরা।

উল্লেখ্য, গত ৮ ফেব্রুয়ারি জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়াকে পাঁচ বছরের কারাদণ্ড দেন বিশেষ আদালত। এরপর থেকে পুরান ঢাকার নাজিম উদ্দিন রোডের কেন্দ্রীয় কারাগারে রয়েছেন তিনি।

ঘটনাপ্রবাহ : কারাগারে খালেদা জিয়া

 

 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter
.