ইভিএম নিয়ে আরও পরীক্ষা নিরীক্ষা দরকার: এরশাদ

  যুগান্তর রিপোর্ট ০১ সেপ্টেম্বর ২০১৮, ২৩:১২ | অনলাইন সংস্করণ

আওয়ামী লীগ নেতা ও সাবেক উপজেলা চেয়ারম্যান পনির উদ্দিন আহমদের জাতীয় পার্টিতে যোগদান অনুষ্ঠানে হুসেইন মুহম্মদ এরশাদ
আওয়ামী লীগ নেতা ও সাবেক উপজেলা চেয়ারম্যান পনির উদ্দিন আহমদের জাতীয় পার্টিতে যোগদান অনুষ্ঠানে হুসেইন মুহম্মদ এরশাদ। ছবি-যুগান্তর

সাবেক রাষ্ট্রপতি ও জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ বলেছেন, ইভিএমের বিশ্বাসযোগ্যতা নিয়ে জনমনে অনেক সন্দেহ রয়েছে। তাই এই ভোটিং ব্যবস্থা বাস্তবায়নে আরও পরীক্ষা-নিরীক্ষা প্রয়োজন।

তিনি বলেন, আমরা একটি অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন চাই। সে ক্ষেত্রে ভোটিং ব্যবস্থা ভোটারদের ওপর চাপিয়ে দেয়া উচিত হবে না। সবার মতামত গ্রহণ করতে হবে।

দলটির বনানীর কার্যালয়ের মিলনায়তনে শনিবার কুড়িগ্রামের আওয়ামী লীগ নেতা ও সাবেক উপজেলা চেয়ারম্যান পনির উদ্দিন আহমদের জাতীয় পার্টিতে যোগদান অনুষ্ঠানে হুসেইন মুহম্মদ এরশাদ এসব কথা বলেন।

এরশাদ বলেন, দেশের বেশির ভাগ মানুষ এখনও টিপ-সই দেয়। এখানে ইভিএমের মাধ্যমে তারা কিভাবে ভোট দেবে? তিনি বলেন, আগামী বুধবার জাতীয় পার্টির এক বর্ধিত সভায় বিষয়টি নিয়ে দলের চূড়ান্ত সিদ্ধান্ত হবে।

কামাল হোসেনের গণফোরামকে সঙ্গে নিয়ে একিউএম বদরুদ্দোজা চৌধুরীর যুক্তফ্রন্টের জাতীয় ঐক্যের উদ্যোগকে কীভাবে দেখছেন সাংবাদিকদের এ প্রশ্নে জাতীয় পার্টি চেয়ারম্যান বলেন, আমি আমার জোট নিয়ে আছি।

এরশাদ বলেন, জাতীয় পার্টি আগামী নির্বাচনে সম্ভাবনাময় দল। সুষ্ঠু নির্বাচন হলে জাতীয় পার্টি ক্ষমতায় যেতে পারবে। আর এ কারণেই প্রতিদিন অনেকেই জাতীয় পার্টিতে যোগ দিতে চাচ্ছেন। আমরা তাদের রাজনৈতিক ক্যারিয়ার ও জনসমর্থন বিবেচনা করে দলে নিচ্ছি।

তিনি বলেন, আমাদের একটি জোট আছে, অনেকেই আমাদের সঙ্গে জোটবদ্ধ হতে চাচ্ছে।

বিএনপির প্রতি ইঙ্গিত করে হুসেইন মুহম্মদ এরশাদ বলেন, একটি দল নির্বাচনে নাও আসতে পারে। তারা নির্বাচনে এলে এক ধরনের পরিকল্পনা, আর না এলে ভিন্ন পরিকল্পনা আছে আমাদের। চেষ্টা করলে আমরা ক্ষমতায় যেতে পারব। সে অবস্থা সৃষ্টি হয়েছে।

তিনি বলেন, আমাদের তিনশ’ আসনেই নির্বাচনের প্রস্তুতি আছে। প্রার্থী তালিকাও প্রস্তুত।

অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন জাতীয় পার্টির মহাসচিব এবিএম রুহুল আমিন হাওলাদার এমপি, প্রেসিডিয়াম সদস্য হাফিজ উদ্দিন, মসিউর রহমান রাঙ্গা এমপি, সুনীল শুভরায়, এসএম ফয়সল চিশতী, মেজর (অব.) খালেদ আখতার, সফিকুল ইসলাম সেন্টু।

ঘটনাপ্রবাহ : একাদশ জাতীয় সংসদ নির্বাচন

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter