‘চূড়ান্ত সিদ্ধান্ত নিয়েছি নির্বাচন করব না, আমার ভাই করবে’

প্রকাশ : ০৬ সেপ্টেম্বর ২০১৮, ২১:৫৩ | অনলাইন সংস্করণ

  যুগান্তর রিপোর্ট

অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত। ফাইল ছবি

অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত বলেছেন, আমি সিদ্ধান্ত চূড়ান্ত করেছি নির্বাচন করব না। আমার ভাই (সাবেক রাষ্ট্রদূত আব্দুল মোমেন চৌধুরী) নির্বাচন করবে, আমি তার সমর্থক হয়ে কাজ করব।

বৃহস্পতিবার সচিবালয়ের অর্থ মন্ত্রণালয়ের সভাকক্ষে আয়োজিত গ্রামীণ ব্যাংকের শেয়ারের লভ্যাংশ প্রদান অনুষ্ঠান শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

অর্থমন্ত্রী বলেন, ‘আগে বললেও এখন আমি সিদ্ধান্ত চূড়ান্ত করেছি আর নির্বাচন করছি না। নির্বাচন করবে আমার ভাই। আমি তার সমর্থক হয়ে কাজ করব।’

তবে আগামী নির্বাচনের আগে যে নির্বাচনকালীন সরকার গঠিত হবে সেই সরকারে সম্ভবত আমি থাকছি বলে জানান আবুল মাল আবদুল মুহিত।

বুধবারের বক্তব্য অনুমান করে বলেছেন উল্লেখ করে তিনি বলেন, ২০ দিনের মধ্যে নির্বাচনকালীন সরকার ও ২৭ ডিসেম্বর ভোট নিয়ে যা বলেছি সবকিছু অনুমানের ওপর নির্ভর করে বলেছি।

অর্থমন্ত্রী বলেন, নির্বাচনকালীন সরকার গঠনের সিদ্ধান্ত নেবেন প্রধানমন্ত্রী। আর ভোটের তারিখ ঘোষণা করবে নির্বাচন কমিশন। আমি আর তো নির্বাচনই করব না। তবে আমার নির্বাচনকালীন সরকারে থাকার সম্ভাবনা রয়েছে- এ বিষয়টিও চূড়ান্ত করবেন প্রধানমন্ত্রী।

মন্ত্রী বলেন, নির্বাচন অবাধ ও সুষ্ঠু হওয়া নিয়ে যারা অভিযোগ করেছেন, তারা অবান্তর ও অবাস্তব অভিযোগ করেছেন। ২০০৮ সালের পর থেকে কোনো নির্বাচন ‘আনফেয়ার’ হয়নি।