বিএনপির ২০০ নেতাকর্মী গ্রেফতার

ডুবন্ত নৌকাকে আর ভাসানো যাবে না: রিজভী

প্রকাশ : ১০ সেপ্টেম্বর ২০১৮, ১৯:৩২ | অনলাইন সংস্করণ

  যুগান্তর রিপোর্ট

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। ফাইল ছবি

যতই ট্রেন, লঞ্চে চড়ুন না কেন ডুবন্ত নৌকাকে আর ভাসানো যাবে না বলে মন্তব্য করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

সোমবার বিকালে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এ মন্তব্য করেন।

ঢাকাসহ সারা দেশে অনুষ্ঠিত দলের মানববন্ধন কর্মসূচি থেকে দুই শতাধিক নেতাকর্মীকে গ্রেফতার করা হয়েছে বলে অভিযোগ করেন রিজভী।

তিনি বলেন, রাজধানীর জাতীয় প্রেসক্লাবের সামনে ও গাজীপুর, বাগেরহাট, মেহেরপুরসহ সারা দেশে শান্তিপূর্ণ মানববন্ধন কর্মসূচি পালন করতে আসা ও যাওয়ার পথে নির্বিচারে গ্রেফতার করা হয় নেতাকর্মীদের। সরকারের আজ্ঞাবহ পুলিশ বাহিনী বিনা উসকানিতে দুই শতাধিক নেতাকর্মীকে গ্রেফতার করেছে। এই গ্রেফতারে রক্ষা পায়নি সাধারণ মানুষসহ নেতাদের গাড়ি চালকরাও।

রুহুল কবির রিজভী বলেন, মানববন্ধন কর্মসূচির ওপর পুলিশি এই আক্রমণ নৃশংস দস্যুতার নামান্তর মাত্র। তাহলে মানববন্ধন কর্মসূচির অনুমতি দিয়েছিলেন কী ওত পেতে গ্রেফতার করার জন্য? আমরা সরকারকে বলে দিতে চাই, এতে আপনাদের শেষ রক্ষা হবে না। যতই ট্রেন, লঞ্চে চড়ুন না কেন ডুবন্ত নৌকাকে আর ভাসানো যাবে না। 


রাজধানীর প্রেসক্লাবের সামনে মানববন্ধনের পর আটক বিএনপির নেতাকর্মীরা।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আবদুস সালাম, সাংগঠনিক সম্পাদক ফজলুল হক মিলন, সহদফতর সম্পাদক তাইফুল ইসলাম টিপু, মুনির হোসেন প্রমুখ।