খালেদা জিয়ার মুক্তির দাবিতে জাতীয়তাবাদী আইনজীবীদের নতুন কর্মসূচি

প্রকাশ : ১২ সেপ্টেম্বর ২০১৮, ২০:১৪ | অনলাইন সংস্করণ

  যুগান্তর রিপোর্ট

মাহবুব উদ্দিন খোকন। ফাইল ছবি

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে বিশেষায়িত হাসপাতালে চিকিৎসা এবং অবিলম্বে তার মুক্তি দাবি করেছেন বিএনপির যুগ্ম মহাসচিব ব্যারিস্টার এম মাহবুব উদ্দিন খোকন। 

তিনি বলেন, কারাগারে বিশেষ আদালত নিয়ে আইন মন্ত্রণালয়ের প্রকাশিত গেজেট আইনের দৃষ্টিতে সম্পূর্ণ অসাংবিধানিক ও বেআইনি। অবিলম্বে সেই গেজেট প্রত্যাহার করতে হবে। 

বুধবার দুপুরে কারা অভ্যন্তরে আদালতে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার বিচার, মুক্তি ও বিশেষায়িত হাসপাতালে চিকিৎসার দাবিতে সুপ্রিমকোর্টে জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম আয়োজিত প্রতীকী অনশন কর্মসূচিতে এ কথা বলেন। 

এদিন তিনি একই দাবিতে সারা দেশের আইনজীবী সমিতিগুলোতে দুই দিনের (১৬ ও ১৯ সেপ্টেম্বর) বিক্ষোভ ও মানববন্ধন কর্মসূচি ঘোষণা করেন। 

বুধবার দুপুর ১টা থেকে ২টা পর্যন্ত আইনজীবী সমিতির সভাপতির কার্যালয়ের সামনে অনুষ্ঠিত এই প্রতীকী অনশনে আরও বক্তব্য রাখেন, সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতির সাবেক সম্পাদক ব্যারিস্টার বদরোদ্দোজা বাদল, অ্যাডভোকেট গোলাম মোহাম্মদ চৌধুরী আলাল, কামরুল ইসলাম সজল,  মোহাম্মদ আলী, আবেদ রাজা, আনিছুর রহমান খান, ব্যারিস্টার এহসানুর রহমান, মাসুদ রানা, অ্যাডভোকেট আইয়ুব আলী আশ্রাফী, আরিফা  জেসমিন, আয়েশা আক্তার, ফারুক আহমেদ ও আলমগীর হোসেন প্রমুখ বক্তব্য রাখেন।