নির্বাচন ঠেকানোর মতো সাংগঠনিক শক্তি বিএনপির নেই: খাদ্যমন্ত্রী

প্রকাশ : ১২ সেপ্টেম্বর ২০১৮, ২০:২৩ | অনলাইন সংস্করণ

  যুগান্তর রিপোর্ট

খাদ্যমন্ত্রী অ্যাডভোকেট কামরুল ইসলাম। ফাইল ছবি

বিএনপিকে উদ্দেশ্য করে খাদ্যমন্ত্রী অ্যাডভোকেট কামরুল ইসলাম বলেছেন, নির্বাচন ঠেকানোর মতো সাংগঠনিক শক্তি বিএনপির নেই। আমরা আশা করি, বিএনপি ২০১৪ সালে যে ভুল করেছিল সেই ভুল এবার আর করবে না।

তিনি বলেন, দেশ এখন খাদ্যে স্বয়ংসম্পূর্ণ। এখন আর উত্তরবঙ্গে মঙ্গা নেই। শেখ হাসিনার নেতৃত্বে সরকার দেশের মানুষের খাদ্য নিরাপত্তা নিশ্চিত করেছে। 

খাদ্যমন্ত্রী বলেন, এখন উৎপাদন থেকে খাবার টেবিল পর্যন্ত নিরাপদ খাদ্য নিশ্চিত করাই সরকারের লক্ষ্য। সেই লক্ষ্যে সরকার কাজ করছে। বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ গঠন করেছে। এটি আরও শক্তিশালী করে নিরাপদ খাদ্য নিশ্চিত করা হবে। এ জন্য শেখ হাসিনার সরকারের ধারাবাহিকতা জরুরি। 

বুধবার জাতীয় প্রেসক্লাবে স্বাধীনতা সেনিটারিয়ান পরিষদ (স্বাসেপ) আয়োজিত ‘খাদ্য নিরাপত্তা ও নিরাপদ খাদ্য আইন ২০১৩’ শীর্ষক এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে কামরুল ইসলাম এসব কথা বলেন। 

স্বাসেপ আহ্বায়ক এ এফ জুনায়েদ আহমদের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের চেয়ারম্যান মোহাম্মদ মাহফুজুল হক। বক্তব্য রাখেন পরিবেশ বাঁচাও আন্দোলনের চেয়ারম্যান আবু নাসের খান, স্বাসেপ এর সাংগঠনিক উপদেষ্টা এম খছরু চৌধুরী প্রমুখ।

কামরুল ইসলাম বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান নিরাপদ খাদ্যের স্বপ্ন দেখেছিলেন। কিন্তু ১৯৭৫ এর ১৫ আগস্ট তাকে সপরিবারে হত্যার মধ্য দিয়ে বঙ্গবন্ধুর সেই স্বপ্নকে বাস্তবায়ন করতে দেয়নি খুনি চক্র। বিএনপি-জামায়াত, এরশাদ, জিয়াউর রহমান বিভিন্ন সময়ে দেশের রাষ্ট্র ক্ষমতায় থাকায় বঙ্গবন্ধুর সেই স্বপ্ন পূরণ হয়নি। ১৯৯৬ সাল থেকে ২০০১ সাল পর্যন্ত আওয়ামী লীগ দেশকে খাদ্যে স্বয়ংসম্পূর্ণ করে রেখে গিয়েছিল। আবার ২০০৯ সালে এসে আমরা এখন পর্যন্ত দেশকে খাদ্যে স্বয়ংসম্পূর্ণ করে রেখেছি। 

খাদ্যমন্ত্রী বলেন, দেশের উন্নয়ন চাইলে, খাদ্য নিরাপত্তা নিশ্চিত করতে চাইলে সরকারের ধারাবাহিকতা অব্যাহত রাখতে হবে। তাই আগামী নির্বাচনে আবারো শেখ হাসিনার সরকারকে জয়ী করতে হবে। এর কোনো বিকল্প নেই। আগামী নির্বাচন সংবিধান অনুযায়ী যথাসময়ে অনুষ্ঠিত হবে। কেউ ঠেকাতে পারবে না। কে নির্বাচনে আসল বা কে আসল না, খালেদা জিয়াকে নিয়ে আসল নাকি বাদ দিয়ে আসল এটা ব্যাপার না।