সরকারি দলের চিকিৎসকদের দিয়ে মেডিকেল বোর্ড গঠন দুরভিসন্ধিমূলক: রিজভী

  যুগান্তর রিপোর্ট ১৫ সেপ্টেম্বর ২০১৮, ১৪:০৪ | অনলাইন সংস্করণ

সংবাদ সম্মেলন
সংবাদ সম্মেলনে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। ফাইল ছবি

দলের চেয়ারপারসন খালেদা জিয়ার স্বাস্থ্য পরীক্ষায় সরকারি দলের চিকিৎসকদের দিয়ে মেডিকেল বোর্ড গঠন করা হয়েছে বলে অভিযোগ করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

সাবেক এই প্রধানমন্ত্রীকে তার ব্যক্তিগত চিকিৎসকদের স্বাস্থ্য পরীক্ষার সুযোগ না দিয়ে ক্ষমতাসীন দলের চিকিৎসকদের দিয়ে মেডিকেল বোর্ড গঠন দুরভিসন্ধিমূলক বলেও মন্তব্য করেন তিনি।

শনিবার দুপুরে রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলন এ অভিযোগ করেন তিনি।

রিজভী বলেন, ক্ষমতাসীনদের অনুগত চিকিৎসকরা খালেদা জিয়ার স্বাস্থ্য পরীক্ষা করে প্রথমে শেখ হাসিনাকে রিপোর্ট করবেন, তারপরে শেখ হাসিনা যা বলে দেবেন সেই অনুযায়ী চিকিৎসা চলবে।

গুরুতর অসুস্থ ব্যক্তির চিকিৎসা নিয়ে এটি এক চরম তামাশা বলে মন্তব্য করেন বিএনপির এ নেতা। খালেদা জিয়ার চিকিৎসা নিয়ে ছিনিমিনি খেলার মাসুল একদিন দিতে হবে বলে হুশিয়ার দেন তিনি।

রিজভী বলেন, খালেদা জিয়ার বিপুল জনপ্রিয়তায় ঈর্ষা ও বিদ্বেষের বশবর্তী হয়ে অবৈধ সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাকে জেলে অন্তরীণ করে রেখেছেন অন্যায়ভাবে, সেজন্য দেশনেত্রীর মুক্তির দাবিতে দেশজুড়ে চলছে প্রতিবাদ, বিক্ষোভ।

তিনি বলেন, খালেদা জিয়ার বিরুদ্ধে সরকারের দেয়া মামলা জনগণ বিশ্বাস করে না। সরকার তাই তার অসুস্থতাকে হিংসা চরিতার্থের টার্গেট করেছে।

রিজভী বলেন, খালেদা জিয়ার পছন্দ মতো চিকিৎসকদের দিয়ে চিকিৎসা নেয়ার অধিকার নেই। সরকারই ঠিক করে দিচ্ছে কারা হবেন তার চিকিৎসক। তাই পরিবারসহ জনগণের দাবিকে পাত্তা না দিয়ে আওয়ামী লীগের রাজনীতিতে সক্রিয় এমন চিকিৎসকদের দিয়ে তার মেডিকেল বোর্ড গঠন করেছে সরকার ।

দলের চেয়ারপারসনের মানবাধিকার কেড়ে নেয়া হয়েছে জানিয়ে তিনি বলেন, স্বাস্থ্য পরীক্ষায় তার ব্যক্তিগত চিকিৎসকদের অন্তর্ভুক্ত হওয়ার আশ্বাস দেয়ার পরও স্বরাষ্ট্রমন্ত্রী কথা রাখেননি। আওয়ামী লীগ দল হিসেবে প্রকৃতিগতভাবেই ডাবল স্ট্যান্ডার্ড।

সংবাদ সম্মেলনে অন্যদের মধ্যে চেয়ারপাসনের উপদেষ্টা আবুল খায়ের ভূইয়া, সহসাংগঠনিক সম্পাদক আব্দুস সালাম আজাদ, সহদফতর সম্পাদক মো. মুনির হোসেন, মহিলা দল নেত্রী হেলেন জেরিন খান উপস্থিত ছিলেন।

ঘটনাপ্রবাহ : কারাগারে খালেদা জিয়া

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter
×