খালেদা জিয়ার মুক্তি ও সুচিকিৎসার দাবিতে ঢাবি সাদা দলের মানববন্ধন

  ঢাবি প্রতিনিধি ১৯ সেপ্টেম্বর ২০১৮, ২০:৫১ | অনলাইন সংস্করণ

ঢাবির সাদা দলের মানববন্ধন
ঢাবির সাদা দলের মানববন্ধন। ছবি-সংগৃহীত

সাবেক প্রধানমন্ত্রী ও বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে বিশেষায়িত হাসপাতালে দ্রুত চিকিৎসার ব্যবস্থা এবং তার নিঃশর্ত মুক্তির দাবিতে মানববন্ধন করেছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিএনপি-জামায়াতপন্থী শিক্ষকদের সংগঠন সাদা দল।

বুধবার দুপুর ১২টায় বিশ্ববিদ্যালয়ের অপরাজেয় বাংলার পাদদেশে এই মানববন্ধন করেন তারা। কর্মসূচি থেকে সংসদ ভেঙে প্রধানমন্ত্রীকে পদত্যাগ করে নির্দলীয় সরকারের অধীনে নির্বাচনের ব্যবস্থা গ্রহণেরও আহ্বান জানানো হয়।

দলের আহ্বায়ক ড. এবিএম ওবায়দুল ইসলামের সভাপতিত্বে ও যুগ্ম আহ্বায়ক ড. লুৎফর রহমানের পরিচালনায় মানববন্ধনে বক্তব্য রাখেন অধ্যাপক ড. সদরুল আমিন, ড. মো. আকতার হোসেন খান, ড. সিরাজুল ইসলাম, ড. সুকোমল বড়ুযা, ড. মো. ছিদ্দিকুর রহমান খান প্রমুখ।

মানববন্ধনে অংশগ্রহণ করেন সাদা দলের যুগ্ম আহ্বায়ক অধ্যাপক ড. মোর্শেদ হাসান খান, ড. মো. আবদুর রশিদ, ড. মো. আশরাফুল ইসলাম চৌধুরী, মো. আতাউর রহমান বিশ্বাস প্রমুখ।

সভাপতির বক্তব্যে ড. এবিএম ওবায়দুল ইসলাম বলেন, দেশ আজ গভীর সংকটে নিপতিত। এখানে বাকস্বাধীনতা নেই। হামলা মামলা ও দুঃশাসনের রাজনীতি চলছে। গণতন্ত্র নেই। তারই উদাহরণ দেশের সাবেক তিনবারের প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়া মিথ্যা মামলায় কারাগারে বন্দি। আমরা তার নিঃশর্ত মুক্তি বিশেষায়িত হাসপাতালে চিকিৎসার দাবি জানাই।

এ সময় তিনি সংসদ ভেঙে প্রধানমন্ত্রীকে পদত্যাগ করে নির্দলীয় সরকারের অধীনে নির্বাচনের ব্যবস্থা করার আহ্বান জানান।

ড. সদরুল আমিন বলেন, সম্পূর্ণ মিথ্যা মামলায় খালেদা জিয়াকে সাজা দিয়ে কারাবন্দি করা হয়েছে। অবিলম্বে তার মুক্তি ও তার পছন্দমাফিক হাসপাতালে সুচিকিৎসা প্রদানের দাবি জানাই।

ড. আক্তার হোসেন খান বলেন, খালেদা জিয়া একজন বয়স্ক মহিলা, তিনি সাবেক প্রধানমন্ত্রী। মিথ্যা মামলায় সাজা দিয়ে তাকে কারাবন্দি করা হয়েছে। এটা জুলুম। আমরা মানবিক কারণে খালেদা জিয়ার মুক্তি ও সুচিকিৎসার দাবি করছি। সেই সঙ্গে দেশে নির্বাচনের সুষ্ঠু পরিবেশ নিশ্চিতকরণের দাবি জানাই।

ড. সিরাজুল ইসলাম বলেন, সরকার আবারো যেনতেনভাবে নির্বাচন করার জন্যই খালেদা জিয়াকে বন্দি করেছে মিথ্যা মামলায়। ড. সুকোমল বড়ুয়া বলেন, প্রতিহিংসার রাজনীতি বন্ধ করে নির্বাচনের আগেই খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি দিতে হবে।

ড. মোহাম্মদ ছিদ্দিকুর রহমান খান বলেন, একটি মিথ্যা মামলায় বেগম খালেদা জিয়াকে সাজা দিয়ে কারাবন্দি করা হয়েছে। এরই মধ্যে জিয়া অরফানেজ ট্রাস্ট মামলা পরিচালনার জন্য অসাংবিধানিকভাবে কারাগারে আদালত বসানো হয়েছে। তবে তিনি কিন্তু মনোবল হারাননি। আমরা অবিলম্বে তার নিঃশর্ত মুক্তি দাবি করছি এবং বিশেষায়িত হাসপাতালে চিকিৎসা দেয়ার দাবি জানাচ্ছি।

ঘটনাপ্রবাহ : কারাগারে খালেদা জিয়া

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter
×