যুক্তফ্রন্টের সমাবেশে যাবে বিএনপি!

প্রকাশ : ২২ সেপ্টেম্বর ২০১৮, ০১:১০ | অনলাইন সংস্করণ

  যুগান্তর রিপোর্ট

‘যুক্তফ্রন্ট’ও ‘জাতীয় ঐক্য প্রক্রিয়ার’ যুক্তফ্রন্টের শনিবারের ঢাকা মহানগর নাট্যমঞ্চের সমাবেশে যোগ দেবে বলে আভাস দিয়েছে বিএনপি।  শুক্রবার সন্ধ্যায় দুই পক্ষের বৈঠকে অংশ নেওয়া নেতারা এমন আভাস দিয়েছেন। তবে বৈঠক সম্পর্কে কেউ সরাসরি মুখ খুলছেন না।

নাম প্রকাশ না করার শর্তে বিএনপির দায়িত্বশীল পর্যায়ের একজন নেতা যুগান্তরকে বলেন, সমাবেশের বিষয়ে বিস্তারিত দলীয় ফোরামে আলোচনা করে তা নির্ধারণ করা হবে।  তবে শনিবারের সমাবেশে তারা যোগ দিতে পারেন।  কিন্তু সেখানে কোন পর্যায়ের নেতারা যাবেন ও সমাবেশের বিএনপির পক্ষ থেকে কী ধরনের বক্তব্য দেয়া হবে তা এখনও চূড়ান্ত হয়নি। দলীয় ফোরামে তা চূড়ান্ত হবে।

নির্বাচনকে সামনে রেখে সমাবেশের আগের দিন যুক্তফ্রন্টের চেয়ারম্যান এ কিউ এম বদরুদ্দোজা চৌধুরীর বারিধারার বাসায় যান বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ বিএনপির তিন নেতা।

শুক্রবার বিকাল সোয়া ৫টার দিকে বিএনপি মহাসচিবসহ স্থায়ী কমিটির দুই সদস্য মওদুদ আহমদ ও খন্দকার মোশাররফ হোসেন সেখানে যান।

বৈঠকে বিএনপি নেতারা আলাদা গাড়িতে এলেও বৈঠক শেষে কালো একটি মাইক্রোবাসে করে তাদের একসঙ্গে বেরিয়ে যেতে দেখা যায়।

শনিবার বিকালে ঢাকা মহানগর নাট্যমঞ্চে ‘যুক্তফ্রন্ট’ ও ‘জাতীয় ঐক্য প্রক্রিয়ার’ সমাবেশ রয়েছে।  বিকাল ৩টায় ওই সমাবেশ শুরু হবে। ড. কামাল হোসেনের সভাপতিত্বে যুক্তফ্রন্টের আহ্বায়ক বদরুদ্দোজা চৌধুরী এতে প্রধান অতিথি থাকবেন।

বিএনপিসহ কয়েকটি দলকে সেখানে আমন্ত্রণ জানানো হয়েছে। সুশীল সমাজের প্রতিনিধি ও পেশাজীবীদেরও বলা হয়েছে। সমাবেশের বিষয়ে গণফোরামের নির্বাহী সভাপতি অ্যাডভোকেট সুব্রত চৌধুরী এসব তথ্য নিশ্চিত করেছেন।