নৌকার পালে লেগেছে উদ্যম বাতাস: কাদের

  যুগান্তর রিপোর্ট ২২ সেপ্টেম্বর ২০১৮, ১১:৫৮ | অনলাইন সংস্করণ

ওবায়দুল কাদের
ছবি: রেজাউল করিম প্লাবন

২০১৪ সালের মতো আন্দোলনের চিন্তা করলে ঐক্যবদ্ধভাবে প্রতিহত করা হবে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

তিনি বলেন, নৌকার পালে লেগেছে উদ্যম বাতাস। কুমিল্লার মানুষ নৌকা ছাড়া কিছুই বোঝে না। কাজেই তারা নৌকায় ভোট দেবে!

শনিবার বেলা সাড়ে ১১টায় কুমিল্লার দাউদকান্দিতে পথসভায় তিনি এসব কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, দলীয় প্রার্থীতার ক্ষেত্রে অসুস্থ প্রতিযোগিতা করা যাবে না। মাথায় রাখতে হবে, আমাদের মূল প্রতিদ্বন্দ্বী হচ্ছে বিএনপি। মনোনয়ন প্রত্যাশী সবাই হবেন, কিন্তু পাবেন মাত্র একজন।

“বিএনপির আন্দোলনে কি জনগণ ছাড়া হবে? গত ১০ বছরে তারা ১০ মিনিটের আন্দোলন করতে পারে নাই। আন্দোলন করতে পারবে এটা কি আপনাদের বিশ্বাস হয়?”

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, গত ১০ বছরে ২০ ঈদ গেছে, আন্দোলন হয় নাই। বিএনপির মরা গাঙ্গে জোয়ার আসবে না তাহলে কি!? বিদ্যুৎ পাচ্ছেন? বিএনপির আমলে বিদ্যুৎ বলতে ছিল শুধু লোডশেডিং?

সকাল সাড়ে ৮টায় ধানমন্ডির আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয় থেকে সড়কপথে কক্সবাজারের উদ্দেশ্য আওয়ামী লীগের নির্বাচনী সফর শুরু হয়েছে।

সফরের সূচনা বক্তব্যে তিনি বলেন, সরকারের উন্নয়নের বার্তা তৃণমূলে পৌঁছে দিতেই বিমান ও ট্রেন যাত্রার পর সড়কপথে নির্বাচনী যাত্রায় চট্রগ্রাম কক্সবাজার যাচ্ছে আওয়ামী লীগের নেতারা।

তার ভাষায়, এখন আমরা সড়ক পথে চট্রগ্রাম কক্সবাজার যাচ্ছি। যাত্রাপথে প্রথমে কুমিল্লায় পথসভার পর চৌদ্দগ্রাম ও ফেনীতে পথসভা করে রাতে চট্রগ্রামে পৌঁছাব।

রোববার সকাল নয়টায় চট্রগ্রাম থেকে কক্সবাজার যাওয়ার পথে কর্ণফুলী, লোহাগড়া, চকরিয়া, কক্সবাজার ঈদগা মাঠে পথসভা করব।

আওয়ামী লীগের প্রেসিডয়াম সদস্য আবদুল মতিন খসরু, যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ, সাংগঠনিক সম্পাদক এ কে এম এনামুল হক শামীম, মহিবুল হাসান চৌধুরী, ছাত্রলীগের সাবেক সভাপতি সাইফুর রহমান সোহাগ ও সাবেক সাধারণ সম্পাদক জাকির হোসেনসহ কেন্দ্রীয় নেতারা সফরসঙ্গী হিসেবে রয়েছেন।

৩০ ও ৩১ আগস্ট সিলেট সফরের মধ্যদিয়ে নির্বাচনী সফর শুরু করেন ওবায়দুল কাদের। এরপর ৮ সেপ্টেম্বর রেলপথে সাংগঠনিক সফর করে আওয়ামী লীগ।

নীলসাগর ট্রেনে করে নীলফামারীর উদ্দেশে যাওয়ার পথে টাঙ্গাইল, সিরাজগঞ্জ, পাবনা, নাটোর, বগুড়া, জয়পুরহাট, দিনাজপুর ও নীলফামারী জেলার অন্তর্ভুক্ত রেলস্টেশনগুলোতে পথসভা করেন দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter
×