‘এই আন্দোলনে আপনাকে সঙ্গে পাওয়া যাবে না’

  যুগান্তর রিপোর্ট ২৩ সেপ্টেম্বর ২০১৮, ২১:৩৫ | অনলাইন সংস্করণ

‘এই আন্দোলনে আপনাকে সঙ্গে পাওয়া যাবে না’
জাতীয়তাবাদী নবীন দলের আলোচনা সভায় বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খানসহ দলের অন্যান্য নেতারা। ছবি: যুগান্তর

‘দেশের সবচেয়ে জনপ্রিয় দল’ আওয়ামী লীগকে বাদ দিয়ে কোনো ঐক্য হলে তাকে ‘জাতীয় ঐক্য’ কীভাবে বলা যায়- আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের এ প্রশ্নের জবাব দিয়েছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান।

ওবায়দুল কাদেরের উদ্দেশে নজরুল ইসলাম বলেছেন, ড. কামাল হোসেন ও বদরুদ্দোজা চৌধুরীর নেতৃত্বে ‘জাতীয় ঐক্য’ আওয়ামী লীগেরই বিরুদ্ধে। আপনারা যেসব অন্যায়-অনাচার করছেন, অপরাধ করছেন, সেসব থেকে দেশ ও মানুষকে মুক্ত করার জন্য এ ঐক্য। এই আন্দোলনে আপনাকে সঙ্গে পাওয়া যাবে না। এই আন্দোলনে আপনারা প্রতিপক্ষ, আপনারা অন্য পাশে। দাবি তো আপনাদের কাছেই।

রোববার রাজধানীতে জাতীয়তাবাদী নবীন দলের এক আলোচনা সভায় নজরুল এসব কথা বলেন। খালেদা জিয়াসহ সব রাজবন্দির মুক্তির দাবিতে জাতীয় প্রেস ক্লাবের কনফারেন্স কক্ষে এই আলোচনা সভার আয়োজন করা হয়।

বিএনপি নেতা নজরুল বলেন, শনিবার মহানগর নাট্যমঞ্চে নাগরিক সমাবেশে ‘বৃহত্তর জাতীয় ঐক্য’ সৃষ্টি হওয়ায় সরকার ভয় পাচ্ছে। আগামী দিনে ইনশাআল্লাহ সুষ্ঠু নির্বাচনের দাবির ভিত্তিতে দেশের জনগণের একটা ঐক্যবদ্ধ আন্দোলন গড়ে উঠতে যাচ্ছে। এই আন্দোলনের মুখে সরকারের শুধু পদত্যাগ নয়, এই সরকারকে পিনাক রঞ্জন চক্রবর্তীর (সাবেক ভারতীয় হাই কমিশনার ) ভাষায় লজ্জাজনক পরাজয় বরণ করতে হবে।

তিনি বলেন, আওয়ামী লীগ যখন নির্দলীয় তত্ত্বাবধায়ক সরকার চায়- তখন সেটা হালাল। আর আমরা যখন বলি নির্দলীয় সরকারের অধীনে নির্বাচন দিতে হবে, তখন সেটা হারাম। ...এটাই আওয়ামী লীগের চরিত্র।

আলোচনা সভায় সংগঠনের সভাপতি হুমায়ুন আহম্মেদ তালুকদারের সভাপতিত্বে বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা জয়নুল আবদিন ফারুক, হাবিবুর রহমান হাবিব প্রমুখ উপস্থিত ছিলেন।

ঘটনাপ্রবাহ : বৃহত্তর জাতীয় ঐক্য

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter
×