বিএনপি-জামায়াত জোটের মধ্যে রাজনৈতিক পুষ্টির অভাব রয়েছে: নাসিম

  সিরাজগঞ্জ প্রতিনিধি ১১ অক্টোবর ২০১৮, ২২:২০ | অনলাইন সংস্করণ

জাতীয় পুষ্টি কর্মশালায় প্রধান অতিথির বক্তব্য দেন মোহাম্মদ নাসিম

বিএনপি-জামায়াত জোটের মধ্যে রাজনৈতিক পুষ্টির অভাব রয়েছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম।

বৃহস্পতিবার দুপুরে সিরাজগঞ্জে জাতীয় পুষ্টি কর্মশালায় প্রধান অতিথির বক্তৃতায় পুষ্টি সম্পর্কে বলতে গিয়ে তিনি এ মন্তব্য করেন।

মোহাম্মদ নাসিম বলেন, ২১ আগস্টের নৃশংসতম গ্রেনেড হামলার পর বিএনপি-জামায়াত জোট ৩ বছর ক্ষমতায় থাকলেও বিচার তো দূরের কথা মামলার তদন্ত পর্যন্ত করেনি। বরং জজ মিয়া নাটক সাজিয়ে জাতির সঙ্গে প্রতারণা করেছে। এতে প্রমাণিত হয় এ ঘটনার সঙ্গে তারা জড়িত ছিল।

আর মাত্র কয়েক মাস পরই জাতীয় সংসদ নির্বাচন হতে যাচ্ছে। এ নির্বাচনে বিএনপিকে অংশগ্রহণের আহ্বান জানিয়ে নাসিম বলেন, জনগণ ভোটের মালিক, তারা যাকে ভোট দেবে তারাই সরকার গঠন করবে। জনগণের রায় আমরা মেনে নেব।

সভায় স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম এ সরকারের আমলেই আরও ১০ হাজার চিকিৎসক নিয়োগ দিয়ে তাদের গ্রামে পাঠনো হবে উল্লেখ করে বলেছেন, ওষুধশিল্পে দেশ এগিয়ে গেছে। এ দেশের উৎপাদিত ওষুধ বিদেশেও রফতানি হচ্ছে।

কর্মশালায় স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম আরও বলেছেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবের দূরদর্শী চিন্তার ফসল পুষ্টি পরিষদ। জনগণের পুষ্টি নিশ্চিত করার কথা ভেবেই বঙ্গবন্ধু ১৯৭৪ সালে জাতীয় পুষ্টি পরিষদ গঠন করেছিলেন। বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা সেই পুষ্টি পরিষদের সভাপতি হিসেবে জাতির পুষ্টি নিশ্চিত করার জন্য নেতৃত্ব দিয়ে যাচ্ছেন।

সিভিল সার্জন ডা. কাজী শামীম হোসেনের সভাপতিত্বে কর্মশালায় পুষ্টি পরিষদের মাহপরিচালক ডা. মো. শাহনেয়াজ, জেলা প্রশাসক কামরুন নাহার সিদ্দীকা, শহীদ এম. মনসুর আলী মেডিকেল কলেজের অধ্যক্ষ ডা. রফিকুল ইসলাম, হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. রমেশ চন্দ্র সাহা, পৌর মেয়র সৈয়দ আব্দুর রউফ মুক্তা, পুষ্টি পরিষদের উপপরিচালক ডা. বিভাস চন্দ্র মানিক, সহকারী পরিচালক ডা. নাজমুস সালেহীন, ডা. এসএম হাসান মাহমুদ, ডা. ফাতেমা আখতার প্রমুখ বক্তব্য দেন।

সিরাজগঞ্জে ২৫০ শয্যাবিশিষ্ট বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব জেনারেল হাসপাতাল অডিটোরিয়ামে জাতীয় পুষ্টি পরিষদ আয়োজিত দ্বিতীয় জাতীয় পুষ্টি পরিকল্পনা অবহিতকরণ কর্মশালায় দেশে পুষ্টির মান, সূচক এবং করণীয় বিষয়ে বিস্তারিত তথ্য উপস্থাপন করা হয়।

ঘটনাপ্রবাহ : একাদশ জাতীয় সংসদ নির্বাচন

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter