নির্বাচনী ট্রাইব্যুনালের কাছে ১৪ নথি চেয়েছেন তাবিথ আউয়াল

  যুগান্তর রিপোর্ট ২৯ জুলাই ২০২০, ১৮:০৮:১১ | অনলাইন সংস্করণ

তাবিথ আউয়াল।

বিএনপির মেয়র প্রার্থী তাবিথ আউয়াল ইভিএমসহ ঢাকা উত্তর সিটি কর্পোরেশন (ডিএনসিসি) নির্বাচনের সঙ্গে সম্পর্কিত প্রয়োজনীয় নথি সরবরাহের আদেশ চেয়ে নির্বাচনী ট্রাইব্যুনালে (ঢাকা যুগ্ম জেলা জজ আদালত-১) আবেদন করেছেন।

তাবিথ আউয়ালের পক্ষে ব্যারিস্টার একেএম এহসানুর রহমান বুধবার এই আবেদনটি করেন।

এহসানুর রহমান বলেন, ইদুল আজহার ছুটির পরে নির্বাচনী ট্রাইব্যুনালে এর শুনানি হতে পারে। নির্বাচনের সঙ্গে সম্পর্কিত নথি সরবরাহের জন্য পাঁচটি চিঠি প্রেরণ ও সংশ্লিষ্ট দফতরের কোনো সাড়া না পাওয়ার অভিযোগে ট্রাইব্যুনালে এই আবেদন করেন তাবিথ আউয়াল। আবেদনে তাবিথ নির্বাচনের সঙ্গে সম্পর্কিত ১৪টি সুনির্দিষ্ট নথি এবং অন্যান্য প্রয়োজনীয় কাগজপত্র চেয়েছেন। এর মধ্যে রয়েছে ইভিএম সম্পর্কিত সব রেকর্ড, সিল, সব পোলিং কার্ড, অডিট কার্ড এবং এসডি কার্ডের সঙ্গে রেকর্ডিং, লগ বই, নির্বাচন কমিশনের সব কর্মকর্তা এবং বিভিন্ন দায়িত্বে নিযুক্তদের তালিকা।

আইনজীবীর এহসানুর বলেন, সিটি নির্বাচনের পরে তাবিথ আউয়াল ফলাফল বাতিল করার জন্য ট্রাইব্যুনালে একটি আবেদন করেছিলেন। পরে আদালত সংশ্লিষ্টদের তলব করেন। এদিকে, তাবিথ বারবার নথিগুলো পেতে ব্যর্থ হচ্ছিলেন। মহামারীর কারণে ট্রাইব্যুনালও ওই আবেদনের শুনানি করতে পারেনি।

ঘটনাপ্রবাহ : ঢাকা উত্তর সিটি নির্বাচন

আরও

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত