জায়রার অভিনয় ছাড়া নিয়ে যা বললেন তসলিমা

  যুগান্তর রিপোর্ট ০২ Jul ২০১৯, ১৮:১১:৫৬ | অনলাইন সংস্করণ

তসলিমা নাসরিন ও জায়রা ওয়াসিম। ছবি সংগৃহীত

পাঁচ বছরের জনপ্রিয়তাকে উপেক্ষা করে অভিনয় জগত ছাড়ার ঘোষণা দিয়েছেন দঙ্গল সিনেমায় আমির খানের সঙ্গে অভিনয় করা কাশ্মীরি কিশোরী জায়রা ওয়াসিম।

জনপ্রিয় এই বলিউড তারকার হঠাৎ অভিনয় ছেড়ে দেয়ার এমন সিদ্ধান্তে অনেকেই নিন্দা জানিয়েছেন। এই নিন্দায় নতুন মাত্রা যোগ করলেন জনপ্রিয় লেখিকা তসলিমা নাসরিনও।

তসলিমা নাসরিন টুইটারে লিখেছেন, জনপ্রিয় অভিনেত্রী জায়রা ওয়াসিম অভিনয় ছেড়ে দিচ্ছেন। কারণ হিসেবে তিনি জানিয়েছেন- আল্লাহর ওপর থেকে তার বিশ্বাস হারিয়ে গিয়েছে!

তিনি বলেন, এই সিদ্ধান্ত নিয়ে খুব বোকামি করেছে সে।

নারী-বিদ্বেষী পিতৃশাসিত সমাজ মেয়েদের মগজধোলাই করছে উল্লেখ করে টুইটারে তসলিমা লিখেছেন, সবাই বলছে-ধর্মীয় কারণে জায়রার অভিনয় ছেড়ে দেয়ার সিদ্ধান্তকে শ্রদ্ধা করা উচিত। এই নারী-বিদ্বেষী পিতৃশাসিত সমাজ মেয়েদের মগজধোলাই করছে। নারীদের নমনীয়, পরনির্ভরশীল, অশিক্ষিত, ভৃত্য, যৌন বস্তু ও সন্তান তৈরি করার যন্ত্র বানিয়ে রেখেছে।

তসলিমা আরও লিখেছেন, ধর্ম নারীদের বিরুদ্ধে। কোনো নারীরই এমন ধর্মে বিশ্বাস করা উচিত নয়, যা তাদের সঙ্গে খাবার ব্যবহার করে।

রোববার ইনস্টাগ্রামে দেয়া এক পোস্টে অভিনয় থেকে নিজেকে সরিয়ে নেয়ার ঘোষণা দেন ‘দঙ্গলকন্যা’ খ্যাত কাশ্মীরি কিশোরী জায়রা ওয়াসিম।

অভিনয় ছাড়ার কারণ হিসেবে ভারতের জাতীয় পুরস্কারজয়ী তরুণ এ অভিনেত্রী জানান, সিনেমা কিংবা তারকা-জীবন ধর্মবিশ্বাস বা ‘ঈমান’ থেকে তাকে ক্রমশ দূরে ঠেলে দিচ্ছিল।

২০১৬ সালে আমির খানের সঙ্গে ‘দঙ্গল’ ছবিতে অভিনয় করেন জায়রা ওয়াসিম। এটাই ছিল তার ডেব্যু ফিল্ম। এত কম বয়সে তার অভিনয় দক্ষতা অত্যন্ত প্রশংসিত হয়।

ফিল্মফেয়ার অ্যাওয়ার্ড, ন্যাশনাল ফিল্ম অ্যাওয়ার্ড-ন্যাশনাল চাইল্ড অ্যাওয়ার্ড ফর একসেপশনাল অ্যাচিভমেন্ট পেয়েছেন জায়রা।

গত মার্চে প্রিয়াঙ্কা চোপড়ার সঙ্গে তার ছবি ‘দ্য স্কাই ইন পিঙ্ক’-এর শুটিংও শেষ হয়েছে। শুরু থেকেই জায়রার ক্যারিয়ার ক্রমশ উঁচুতে উঠছিল। এমন সময়ে ক্যারিয়ারে ইতি টানার যে সিদ্ধান্ত জায়রা নিয়েছেন, তাতে হতবাক হয়েছে গোটা বলিউড মহল।

 

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত