মাছের মুখ দেখতে মানুষের মতো! (ভিডিও)

  যুগান্তর ডেস্ক ১১ নভেম্বর ২০১৯, ১৪:০৯ | অনলাইন সংস্করণ

মানুষমুখো মাছ
মানুষমুখো মাছ। ছবি: ইউটিউব

মাছের মুখ দেখতে অনেকটা মানুষের মতো। প্রথম দর্শনেই মনে হবে, কঙ্কালসার মুখো কোনো মানুষ পানিতে ভাসছে; যার পেছনটি মাছের মতো।

সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হলো এমন এক দৃশ্য, যা রাতারাতি ভাইরাল হয়ে পড়েছে।

প্রথমে চীনের জনপ্রিয় সোশ্যাল মিডিয়া উইবোতে অদ্ভুত দর্শন এই মাছটির ভিডিও পোস্ট করা হয়। সেখান থেকে এ ভিডিও ছড়িয়ে পড়ে ফেসবুক, টুইটারসহ বিশ্বের অন্যান্য জনপ্রিয় সোশ্যাল মিডিয়া প্ল্যাটফরমে।

ভাইরাল সেই ভিডিওতে অনেকেই ওই মাছটিকে রূপকথার নানা গল্পের বিভিন্ন চরিত্রের মিল খুঁজে পাচ্ছেন। বিখ্যাত হলিউড সিরিজ হ্যারি পটারের গল্পের জাদুকর ভল্ডমর্টের সঙ্গেও এই মাছের মুখের তুলনা করেছেন কেউ কেউ।

তবে এ মাছটি দেখতে এমন বিচিত্র কেন, আর সত্যি তা চোখের ভুল কিনা সে বিষয়ে কোনো ব্যাখ্যা পাওয়া যায়নি।

প্রাণী বিজ্ঞানীরাও এ নিয়ে কোনো মন্তব্য করেননি বা মাছটির পরিচয় দিতে পারেননি।

জানা গেছে, ঘটনাটি ঘটেছে দক্ষিণ চীনের কানমিং অঞ্চলের একটি জলাশয়ে। মাছটি ভেসে উঠলে মোবাইল ফোনের ক্যামেরায় তার ভিডিও ধারণ করেন এক ব্যক্তি।

ভিডিওতে দেখা গেছে, একটি জলাশয়ের পাড়ে ভেসে উঠে কিছু একটা মুখে নিল মাছটি। আর ঠিক মানুষের মতো করেই চিবিয়ে চিবিয়ে সেটি খেল মাছটি। এর পরই জলের গভীরে হারিয়ে গেল বিচিত্র-দর্শন এ মাছটি। তবে ওই মুহূর্তের মধ্যেই স্মার্টফোনের ক্যামেরায় ধরা পড়লে সে।

আসুন দেখে নিই সেই মানুষের কঙ্কালমুখো মাছ-

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×