১০ বছরেও জবাব মেলেনি পিলখানা হত্যাকাণ্ড সম্পর্কিত অনেক প্রশ্নের: আসিফ নজরুল

  যুগান্তর রিপোর্ট ২৫ ফেব্রুয়ারি ২০২০, ১২:২৩ | অনলাইন সংস্করণ

আসিফ নজরুল

কলঙ্কময় পিলখানা হত্যাকাণ্ডের ১১ বছর আজ। ২০০৯ সালে এই দিনে পিলখানায় তৎকালীন বিডিআর সদর দফতরে শুরু হয় বিডিআর বিদ্রোহ। বিদ্রোহে ৫৭ জন সেনা কর্মকর্তাসহ ওই বাহিনীর ৭৪ সদস্য নিহত হন।

পিলখানা হত্যাকাণ্ডের একাদশ বার্ষিকীতে এসে হত্যামামলাটির চূড়ান্ত নিষ্পত্তিতে অচলাবস্থা সৃষ্টির আশঙ্কা প্রকাশ করেছেন রাষ্ট্রের প্রধান আইন কর্মকর্তা মাহবুবে আলম।

ওই ঘটনায় হত্যামামলার বিচার হাইকোর্টে হয়ে গেলেও বিস্ফোরক মামলার বিচার এখনও ঝুলে আছে বিচারিক আদালতে।

দীর্ঘদিনেও নৃশংস এ হত্যাকাণ্ড সম্পর্কিত অনেক প্রশ্নের জবাব না মেলায় সামাজিকমাধ্যম ফেসবুকে একটি স্ট্যাটাস দিয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের অধ্যাপক ড. আসিফ নজরুল।

স্ট্যাটাসটি পাঠকদের জন্য হুবহু তুলে দেয়া হলো-

‘আজ সেই ভয়াবহ পিলখানা হত্যাকাণ্ড দিবস। ২০০৯ সালের ২৫-২৬ ফেব্রুয়ারি তৎকালীন বিডিআর (বর্তমানে বিজিবি) সদর দফতরে সংঘটিত হয় বর্বরোচিত এক হত্যাকাণ্ড।

শহীদ হন বাংলাদেশের ৫৭ জন দেশপ্রেমিক চৌকস সেনা অফিসার। মহান আল্লাহর কাছে দোয়া করি তাদের মাগফেরাতের।

বাংলাদেশকে দুর্বল, খর্বিত ও আত্মবিশ্বাসহীন করার প্রথম ধাপ ছিল এ হত্যাকাণ্ড। দীর্ঘ দশ বছর পেরিয়ে গেলেও জবাব মেলেনি এ হত্যাকাণ্ড সম্পর্কিত অনেক প্রশ্নের।’

'কোভিড-১৯' সর্বশেষ আপডেট

# আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ ৪৮ ১৫
বিশ্ব ৭,১০,৯৮৭১,৫০,৭৮৮৩৩,৫৫৭
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

 
×